বিরোধীদের উচিত সরকারের উন্নয়নমুখী কাজে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া- বললেন মুখ্যমন্ত্রী - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

শুক্রবার, ২২ জুন, ২০১৮

বিরোধীদের উচিত সরকারের উন্নয়নমুখী কাজে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া- বললেন মুখ্যমন্ত্রী

আরশিকথা ডেস্কঃ
কেন্দ্রের নরেন্দ্র ভাই মোদি সরকার বিকাশের লক্ষ্যকে সামনে রেখে এগিয়ে চলেছে। আর রাজ্যেও সেই বিকাশকেই প্রাধান্য দেওয়া হবে। এরজন্য বিরোধীদের আন্দোলন করতে হবে না। বিরোধীদের উচিত সরকারের উন্নয়নমুখী কাজকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে ত্বরান্বিত করা। শুক্রবার(২২জুন) বিধানসভা অধিবেশনে এভাবেই মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব নিজের অভিমত ব্যক্ত করেন। আর তার এই বক্তব্য বিধানসভার ভেতরে করতালির স্থান পায়।
এদিন বিধানসভার অধিবেশনে তপশিলি জাতি ও জনজাতিদের কল্যাণের জন্য কেন্দ্রীয় সরকারের বরাদ্দ অর্থ সঠিকভাবে প্রদান করা হয় কিনা, সেই বিষয়ে প্রশ্ন উত্থাপন করেন সরকার পক্ষের বিধায়ক ডাঃ দিলিপ দাস। কেন্দ্রীয় সরকারের সেই বরাদ্দ অর্থ সঠিকভাবে প্রদান করা হয় কিনা সেই বিষয়টিকে তদারকি করার জন্য একটি কমিটি করারও আবেদন জানান দিলিপবাবু। মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব এই প্রশ্নের পরিপ্রেক্ষিতে জবাব দিতে গিয়ে জানান, তপশিলি জাতি ও জনজাতিদের কল্যাণের জন্য বরাদ্দকৃত অর্থ অন্যখাতে যাওয়ার কোন প্রশ্নই আসেনা। রাজ্যের বর্তমান সরকার এই বিষয়ে সদা সদর্থক ভূমিকা পালন করবে। বিধায়ক ডাঃ দিলিপ দাস কমিটি গঠনের যে প্রস্তাব দিয়েছেন তা পর্যালোচনার আশ্বাস দেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি এও জানান, গত ২৫ বছরে রাজ্যের শাসনভার চালিয়ে যাওয়া তৎকালীন শাসকদলের আমলে তপশিলি জাতি এবং জনজাতিদের জন্য বরাদ্দ অর্থ অন্য খাতে চলে গিয়েছিলো কিনা কিংবা সেই বরাদ্দ অর্থ সঠিকভাবে প্রদান করা হয়েছিলো কিনা সেই বিষয়টিকেও তদন্তক্রমে খতিয়ে দেখবে রাজ্যের বর্তমান সরকার।

তথ্যঋণঃ দীপক দে, আগরতলা                                                                                                                        অতিথি সাংবাদিক, আরশি কথা 
ছবিঃ সুমিত কুমার সিংহ
২২শে জুন ২০১৮ইং  

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

Responsive Ads Here