নারীদের এশিয়া কাপে চ্যাম্পিয়ন বাংলাদেশ - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

রবিবার, ১০ জুন, ২০১৮

নারীদের এশিয়া কাপে চ্যাম্পিয়ন বাংলাদেশ

বিশেষ প্রতিনিধি,বাংলাদেশঃ
নারীদের এশিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্টকে ভারতের মেয়েরা নিজেদের দখলেই রেখেছিলো এতদিন। টানা ষষ্ঠবারের মত ভারতীয় নারী ক্রিকেট দল জিতে নিয়েছে এই শিরোপা। কিন্তু সপ্তমবার এসে এশিয়া কাপ ক্রিকেটের ইতিহাস বদলে গেল।বাংলাদেশের মেয়েরা বদলে দিলো সেই ইতিহাস। সপ্তম এশিয়া কাপ টুর্নামেন্টের চ্যাম্পিয়ন এখন বাংলাদেশ।এই অর্জন বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে এক নতুন অধ্যায়ের সূচনা হলো।
এই অর্জনের সাথে বাংলাদেশের অনেক আবেগ জড়িয়ে আছে। আন্তর্জাতিক ক্রিকেটে এই মুহূর্তে বাংলাদেশ এক নতুন পরাশক্তি হলেও আজ অবধি তারা বড় কোনো আসরে সাফল্যের মুখ দেখতে পারেনি।বাংলাদেশের জাতীয় ক্রিকেট দল বহুবার খুব কাছে গিয়েও এক রান কিংবা দুই রানের হতাশায় দেশকে হতাশায় ডুবিয়েছে।এর আগে বাংলাদেশের ছেলেরা এশিয়াকাপে পাকিস্তানের কাছে হেরেছিল দুই রানে।সাকিব মুসফিকুররা সেদিন কেঁদেছিল অঝরধারায়। তার সঙ্গে কেঁদেছিল বাংলাদেশের ষোলকোটি মানুষও।ভারতের সাথে একবার এক রানে হেরেছিল।কিন্তু এবারও সেই মুহূর্তের জন্ম দিয়ে আর ভুল করেনি বাংলাদেশের মেয়েরা।যে সাফল্য বাংলাদেশের ছেলেদের অর্জন করতে পারেনি, সেই সাফল্য মেয়েরা এনে দিয়েছে।১০ জুন মালয়েশিয়ার কুয়ালালাম পুরে অনুষ্ঠিত সপ্তম এশিয়া কাপ টি-টুয়েন্টি টুর্নামেন্টে ভারতকে ৩ উইকেটে হারিয়ে তারা এবারের চ্যাম্পিয়ন।
এবারও প্রয়োজন ছিল শেষ বলে দুই রানের। এবার আর ভুল করেননি জাহানারা আর সালমা।নতুন চ্যাম্পিয়ন বাংলাদেশ।এইদিন ভারতীয় দল প্রথমে ব্যাট করতে নেমে ৯ ইউকেটে ১১২ রান তোলে।জবাবে ৭ ইউকেট হারিয়ে ইতিহাসের পাতায় নাম লেখালো বাংলাদেশ।

ছবিঃ বাংলাদেশ প্রতিনিধির সৌজন্যে
১০ই জুন ২০১৮ইং

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

Responsive Ads Here