কলেজগুলির ভর্তি প্রক্রিয়া নিয়ে ফের আওয়াজ তুললো এনএসইউআই - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

মঙ্গলবার, ২৪ জুলাই, ২০১৮

কলেজগুলির ভর্তি প্রক্রিয়া নিয়ে ফের আওয়াজ তুললো এনএসইউআই

তন্ময় বনিক,আগরতলাঃ
 সাধারণ ডিগ্রি কলেজগুলিতে ভর্তি প্রক্রিয়া নিয়ে যে পদ্ধতি চলছে তার বিরুদ্ধে ফের আওয়াজ তুলেছে এনএসইউআই। তাদের অভিযোগ বিভিন্ন কলেজে বিভিন্ন পন্থা অবলম্বন করা হয়েছে। কাট অব মার্কস বিভিন্ন কলেজে বিভিন্ন রকম হওয়ায় অনেক ছাত্রছাত্রী কলেজে ভর্তি হতে পারছেনা। এবিভিপি কলেজগুলিতে এক অরাজক পরিস্থিতি কায়েম করতে চাইছে। অথচ এসবের দিকে কোনও নজরই নেই রাজ্য সরকারের। মঙ্গলবার(২৪জুলাই) প্রদেশ এনএসইউআই এর পক্ষ থেকে স্পষ্ট জানিয়ে দেওয়া হয় অবিলম্বে কলেজগুলিতে এই সমস্যাগুলির সমাধান না হলে বৃহত্তর আন্দোলন গড়া হবে। 
এদিনের সাংবাদিক সম্মেলনে সংগঠনের রাজ্য সভাপতি রাকেশ দাস কলেজগুলিতে ভর্তি প্রক্রিয়া নিয়ে উদ্বেগ প্রকাশ করেন। এই ইস্যুতে উচ্চ শিক্ষাদপ্তরে ডেপুটেশনও দেয় এনএসইউআই। তা সত্বেও সমস্যার সমাধান হচ্ছেনা। কাট অব মার্কসের গ্যাঁড়াকলে পড়ে অনেক ছাত্রছাত্রী কলেজে ভর্তি হতে পারছেনা। তার উপর সোমবার(২৩জুলাই) রামঠাকুর কলেজে ঘটে যায় অনাকাঙ্ক্ষিত ঘটনা। অধ্যক্ষকে হেনস্থা, ছাত্রদের উপর পুলিশের আক্রমণের ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে কংগ্রেসের এই ছাত্র সংগঠন। এরজন্য রাজ্য সরকার ও এবিভিপি কে দায়ী করে এনএসইউআই। তাদের প্রশ্ন, কেন দূরদূরান্ত থেকে ছাত্রদের কলেজে ভর্তি হতে এসে লাঠির আঘাত খেতে হবে ? সুশৃঙ্খল ভাবে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন নাহলে এনএসইউআই বৃহত্তর আন্দোলন করবে বলে হুঁশিয়ারি দেয়। সংগঠনের পক্ষ থেকে দাবি করা হয় কলেজগুলিকে রাজনীতি মুক্ত রাখার। এবছর ভর্তি প্রক্রিয়ার শুরু থেকে একটা জটিলতার সৃষ্টি করা হয়েছে বলে অভিযোগ করেন  এনএসইউআই এর রাজ্য সভাপতি শ্রী দাস। 
প্রথম থেকেই শিক্ষার্থীদের স্বার্থে সংগঠন সোচ্চার থাকলেও উচ্চশিক্ষা দপ্তর কোনও পদক্ষেপ নিচ্ছেনা বলেও অভিযোগ করেন তিনি। দ্বাদশ উত্তীর্ণ সমস্ত ছাত্রছাত্রীদের সুশৃঙ্খল ভাবে কলেজে ভর্তির সুযোগ দেবার পাশাপাশি কলেজগুলিতে পড়াশোনার পরিবেশ বজায় রাখতে রাজনীতি মুক্ত রাখার দাবি জানান তিনি।

ছবিঃ সুমিত কুমার সিংহ
২৪শে জুলাই ২০১৮ইং       

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

Responsive Ads Here