রাজ্যে পালিত জাতীয় আয়ুর্বেদ দিবস - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

সোমবার, ৫ নভেম্বর, ২০১৮

রাজ্যে পালিত জাতীয় আয়ুর্বেদ দিবস

তন্ময় বনিক,আগরতলাঃ
 রাজ্যে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে পালিত তৃতীয় জাতীয় আয়ুর্বেদ দিবস। এবারের ভাবনা - " জনস্বাস্থ্যে আয়ুর্বেদ।" আয়ুর্বেদ শুধুমাত্র চিকিৎসা পদ্ধতিই নয় রোগ প্রতিরোধের মূলমন্ত্রও। বলা হয় - " আয়ুর্বেদের নিদান সুস্বাস্থ্যের বিধান।" সোমবার( ৫ নভেম্বর ) সকালে জাতীয় আয়ুর্বেদ দিবস উপলক্ষ্যে এক সচেতনতামূলক র‍্যালি হয় আগরতলা শহরে। 
র‍্যালিটি শুরু হয় রবীন্দ্র ভবনের সামনে থেকে। তাতে উপস্থিত ছিলেন জাতীয় স্বাস্থ্য মিশন ত্রিপুরার ডিরেক্টর শৈলেষ কুমার যাদব। আয়ুর্বেদিক ডাক্তাররা সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রছাত্রীরাও তাতে অংশ নেয়। 
রোগ প্রতিরোধে আয়ুর্বেদিক চিকিৎসা সম্পর্কে মানুষের মধ্যে সচেতনতা জাগাতেই এই র‍্যালির আয়োজন। বিভিন্ন সচেতনতামূলক বার্তার প্ল্যাকার্ড হাতে নিয়ে মিছিলে অংশ নেন সবাই। 
প্রতিটি জেলাস্তরে আয়ুর্বেদিক দিবস উদযাপন করা হয়েছে। এই উপলক্ষ্যে বিভিন্ন কর্মসূচী পালিত হয়। বর্তমান কেন্দ্রীয় সরকার ক্ষমতায় আসার পর আয়ুর্বেদিক চিকিৎসায় বিশেষ গুরুত্ব দেওয়া হয়। এই চিকিৎসা পদ্ধতি মানুষের কাছে আরও বেশী করে পৌঁছে দিতে এবং মানুষের মধ্যে সচেতনতা বাড়াতেই জাতীয় আয়ুর্বেদ দিবস পালন করা হয়। এবার নিয়ে তৃতীয় বারের মতো এই দিনটি পালন করা হয়েছে। 


ছবিঃ সুমিত কুমার সিংহ
৫ই নভেম্বর ২০১৮ইং

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

Responsive Ads Here