পদ্মশ্রী ডাঃ রথীন দত্ত এর প্রয়াণে বাংলাদেশ সহকারী হাইকমিশনের শোক বার্তা - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

মঙ্গলবার, ২৮ জানুয়ারী, ২০২০

পদ্মশ্রী ডাঃ রথীন দত্ত এর প্রয়াণে বাংলাদেশ সহকারী হাইকমিশনের শোক বার্তা

অতীব দুঃখের সাথে জানানো যাচ্ছে যে, ত্রিপুরার প্রথিতযশা শল্য চিকিৎসক ডাঃ রথীন দত্ত গত ২৭ জানুয়ারি ২০২০ তারিখ সকালে কলকাতায় নিজ বাসভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৮৯ বছর। 
ডাঃ রথীন দত্ত ১৯৩১ সালে ভারতের আসামে জন্মগ্রহন করেন। ১৯৭১ সালে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের সময় তিনি ত্রিপুরার জিবি হাসপাতালে কর্মরত থাকা অবস্থায় শত শত আহত মুক্তিযোদ্ধাদের চিকিৎসা পরিষেবা দিয়ে বাঁচিয়ে তুলেছিলেন এবং মুক্তিযোদ্ধাগণের পাশাপাশি বহু মানুষের প্রাণ বাঁচিয়েছেন। ঐ সময় তিনি দিনরাত অক্লান্ত পরিশ্রমপূর্বক চিকিৎসা সেবা অব্যাহত রেখেছিলেন। তাঁর এই অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক ২০১২ সালে তিনি মুক্তিযুদ্ধের মৈত্রী সম্মাননা পুরস্কার লাভ করেন। তাঁর বিশাল অবদানের কথা বহু মুক্তিযোদ্ধার স্মৃতি কথায় উল্লেখ আছে। তাছাড়া তিনি ১৯৯২ সালে ভারত সরকার কর্তৃক পদ্মশ্রী পুরস্কারে ভূষিত হয়েছিলেন।
ডাঃ রথীন দত্ত-এর মৃত্যুতে আগরতলাস্থিত বাংলাদেশ সহকারী হাইকমিশনের সহকারী হাইকমিশনার জনাব কিরীটি চাকমা, প্রথম সচিব ও দূতালয় প্রধান জনাব মোঃ জাকির হোসেন ভূঞা, প্রথম সচিব (স্থানীয়) জনাব এস এম আসাদুজ্জামান এবং অত্র মিশনের সকল কর্মকর্তা ও কর্মচারী গভীর শোক প্রকাশ ও তার বিদেহী আত্মার সদগতি কামনা করেছেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর আন্তরিক সমবেদনা জ্ঞাপন করেছেন।

বাংলাদেশ সহকারী হাইকমিশনের পক্ষে

মোঃ জাকির হোসেন ভূঞা
প্রথম সচিব ও দূতালয় প্রধান

২৮শে জানুয়ারি ২০২০

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

Responsive Ads Here