হেরিটেজ পার্কে হতে পারে বিধানসভার আগামী অধিবেশনঃ আগরতলা - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

শনিবার, ২২ আগস্ট, ২০২০

হেরিটেজ পার্কে হতে পারে বিধানসভার আগামী অধিবেশনঃ আগরতলা

নিজস্ব প্রতিনিধি,আগরতলা,আরশিকথাঃ
করোনা মহামারীর পরিস্থিতিতে সবকিছুতেই যেন উলটপালট হয়ে যাচ্ছে।বিধানসভার অধিবেশনে শারীরিক বা সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে।আগামী মাসেই বিধানসভার বাদল অধিবেশন হতে চলেছে।কিন্তু বিধানসভার ভিতর এতো জায়গা কোথায় ? তাই রাজ্য সরকার এখন প্রাকৃতিক পরিবেশে বিকল্প জায়গার সন্ধান করছে।

আইনমন্ত্রী রতনলাল নাথ শনিবার(২২ আগস্ট) হেরিটেজ পার্কে যান জায়গার সন্ধানে।সেখানে অবসর বিনোদনের জন্য ধাপে ধাপে গড়া সিঁড়িগুলি খুব পছন্দ হয় রতনবাবুর।তিনি বলেন,বিধানসভা অধিবেশনের জন্য এটি বিকল্প জায়গা হতে পারে।তিনি সেই অনুযায়ী প্রস্তাব দেবেন।তবে এখনো চূড়ান্ত কিছু সিদ্ধান্ত হয়নি।তিনি বলেন,প্রাকৃতিক পরিবেশে সামাজিক দূরত্ব বজায় রেখে এখানে অধিবেশন করা যেতে পারে।দেশের আরও কয়েকটি রাজ্যে এমনটা হচ্ছে বলে জানান তিনি।আবার বিভিন্ন দলের প্রতিনিধিদের সদস্য সংখ্যা কমিয়ে অধিবেশন করারও প্রস্তাব রয়েছে।

এদিকে রাজ্য সরকার যে নেইবারহুড ক্লাশের নির্দেশ দিয়েছে সেই নির্দেশ মেনে আচার্য প্রফুল্লচন্দ্র স্মৃতি বিদ্যালয়ের ক্লাশ চলছে হেরিটেজ পার্কে।মন্ত্রী শ্রী নাথ এদিন এই নেইবারহুড ক্লাশও পরিদর্শন করেন।তিনি তাতে সন্তোষ ব্যক্ত করেন।মন্ত্রী বলেন,যাদের ইন্টারনেট সুবিধা বা অ্যানড্রয়েড মোবাইল নেই বা যাদের ক্যাবল নেটওয়ার্ক নেই,যারা অনলাইন ক্লাশে অংশ নিতে পারছে না তারা যেন পিছিয়ে না পড়ে সেই লক্ষ্যেই এই নেইবারহুড ক্লাশের ব্যবস্থা করা হয়েছে।
তবে খোলা আকাশের নীচে গাছের নীচে হলেও পরিস্কার জায়গা হতে হবে।বৃষ্টি আসার আগে চলে যেতে হবে।কয়েকজন শিক্ষার্থীকে নিয়ে গ্রুপে গ্রুপে ক্লাশ হবে।তিনি সমস্ত শিক্ষক,শিক্ষার্থী ও অভিভাবকদের সহযোগিতা কামনা করেন।প্রসঙ্গত,বৃহস্পতিবার (২০ আগস্ট) থেকে শিক্ষা দপ্তরের নির্দেশে বিভিন্ন স্কুলগুলিতে শুরু হয়েছে নেইবারহুড ক্লাশ।

ছবিঃ সুমিত কুমার সিংহ
আরশিকথা

২২শে আগস্ট ২০২০

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

Responsive Ads Here