ছিন্নমূল মানুষকে খাবার দিল দ্যা হ্যালপিং হ্যান্ডস বি.ডিঃ বাংলাদেশ - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

মঙ্গলবার, ৪ আগস্ট, ২০২০

ছিন্নমূল মানুষকে খাবার দিল দ্যা হ্যালপিং হ্যান্ডস বি.ডিঃ বাংলাদেশ

ঢাকা ব্যুরো অফিস,আরশিকথাঃ মহামারি করোনা ভাইরাসের প্রকোপে অসহায় হয়ে পড়েছেন অসংখ্য দিনমজুর ও সাধারণ চাকরিজীবী। এছাড়া ছিন্নমূল শ্রেণির মানুষগুলোর অসহায়ত্ব নিত্যনৈমিত্তিক বিষয়। এমন আর্থিক সঙ্কটে মানবিকতার হাত বাড়িয়ে দিয়েছে সচ্ছল পরিবারের কিছু উদ্যোমী তরুণ।
 
ঢাকার কেরানীগঞ্জ থেকে ‘দ্যা হ্যালপিং হ্যান্ডস বিডি’ নামে সংগঠনের ব্যানারে তারা তাদের মানবিক কার্যক্রম অব্যাহত রেখেছে ঢাকা ও এর আশপাশের এলাকায়। এ মানবিক কার্যক্রম সারা দেশে ছড়িয়ে দেওয়ার পরিকল্পনা আছে সংগঠনটির। জনপ্রতিনিধি ও প্রশাসনিক ব্যক্তিদের পাশাপাশি সাংবাদিক কাজী ফয়সাল এই সংগঠনটির উপদেষ্টা প্যানেলের সদস্য হিসেবে রয়েছেন।

এই অরাজনৈতিক সামাজিক এবং মানবিক স্বেচ্ছাসেবী সংগঠন ‘দ্যা হ্যালপিং হ্যান্ডস বিডি’র উদ্যোগেকে স্বাগত জানিয়েছেন অনেকেই। মঙ্গলবার ( ০৪ আগষ্ট) কেরানীগঞ্জের বিভিন্ন পয়েন্টে সামাজিক দূরত্ব বজায় রেখে প্রায় ৩ শতাধিক অসহায় ছিন্নমূল মানুষের মাঝে খাদ্য সহায়তা দেয় সংগঠটি। এছাড়াও তারা গত রমজান মাসে ইফতার বিতরণ, ঈদুল ফিতরে বস্ত্র বিতরণ, করোনা ভাইরাস থেকে সুরক্ষা দিতে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করে। ফ্রি ব্লাড প্রদান তাদের কার্যক্রমের উল্লেখযোগ্য বিষয়। সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি মো. সাইফুর রহমান পারভেজ বলেন, করোনায় লক ডাউন হওয়ার সঙ্গে সঙ্গে কেরানীগঞ্জের এবং ঢাকা শহরের বিভিন্ন জায়গায় আমরা মানুষের জন্য প্রয়োজনীয় সামগ্রি বিতরণ করেছি। করোনা সচেতনমূলক প্রচারণাও চালিয়েছি আমরা। খাদ্য সামগ্রী বিতরণের আয়োজনটি সামাজিক দূরত্ব নিশ্চিত করে সম্পূর্ন স্বাস্থ্যবিধি মেনেই করা হয়েছে। সবার সহযোগিতা পেলে ভবিষ্যতে আরো এমন কিছু আয়োজন করতে চাই এবং আগামীতে একটি ফ্রী মেডিকেল ক্যাম্প এবং নারী এবং পুরুষের মাঝে পৃথকভাবে কোরআন শিক্ষার ব্যবস্থা করতে চাই। সংগঠনের সভাপতি বলেন, গত এপ্রিল মাসের ৩ তারিখে মাত্র ১২ জন সদস্য নিয়ে আমাদের সংগঠনটি যাত্রা শুরু করেছিল। এখন আমাদের সদস্য সংখ্যা অর্ধশতাধিক। সদস্য বাছাইয়ের ক্ষেত্রে অবশ্যই মাদকাসক্ত ও উশৃঙ্খল তরুণদের বাদ দিচ্ছি। এখন পর্যন্ত সদস্যদের ব্যক্তিগত অর্থায়নেই সংগঠনটির কার্যক্রম চলছে। কেউ যদি মানুষের কল্যাণে আমাদের সংগঠনে সম্পৃক্ত হতে চায়, তাহলে আমরা অবশ্যই তাকে স্বাগত জানাবো।


৪ঠা আগস্ট ২০২০

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

Responsive Ads Here