আগরতলা-ঢাকা-আগরতলা ফ্লাইট চালু করার প্রস্তাব দিয়েছেন ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার বিক্রম কে দোরাইস্বামী - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

বৃহস্পতিবার, ১৫ অক্টোবর, ২০২০

আগরতলা-ঢাকা-আগরতলা ফ্লাইট চালু করার প্রস্তাব দিয়েছেন ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার বিক্রম কে দোরাইস্বামী

আবু আলী, ঢাকা, আরশিকথা ॥

আগরতলা-ঢাকা-আগরতলা ফ্লাইট চালু ও বাংলাদেশের সব বিমানবন্দরে ডিজিটাইজেশন নিয়ে কাজ করার প্রস্তাব দিয়েছেন ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার বিক্রম কে দোরাইস্বামী। একই সঙ্গে ভারতীয় এয়ারলাইন্সগুলোর বাংলাদেশের বিমানবন্দর ব্যবহারের সাধারণ চার্জ কমানোরও অনুরোধ  করেন তিনি।

১৫ অক্টোবর বৃহস্পতিবার সচিবালয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীর সঙ্গে বৈঠকে তিনি এ অনুরোধ করেন। তিনি বলেন, কোভিড-১৯ পরিস্থিতিতে বিশ্বের অন্যান্য দেশের উড়োজাহাজ পরিচালনা সংস্থাগুলোর মতো ভারতীয় সংস্থাগুলোও ক্ষতিগ্রস্থ হয়েছে।  

পরে ভারতের হাইকমিশনার মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী এ কে এম মোজাম্মেল হকের সঙ্গে বৈঠক করেন। বৈঠকে তিনি জানান, তার বাবা বাংলাদেশের মুক্তিযুদ্ধে মিত্রবাহিনীর সদস্য হিসেবে অংশ নেন। মিত্রবাহিনীর স্মরণে একটি স্মৃতিসৌধ নির্মাণ করার মাধ্যমে বাংলাদেশ-ভারত বন্ধুত্ব আরও জোরদার হবে। বৈঠকে বাংলাদেশের সঙ্গে ভারতের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক, বাংলাদেশের মুক্তিযুদ্ধ এবং বিভিন্ন দ্বিপাকি বিষয় নিয়ে আলোচনা হয়। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী ভারতীয় হাইকমিশনারকে জানান, মুক্তিযুদ্ধে মিত্রবাহিনীর সদস্যদের অবদানের স্মরণে বাংলাদেশ একটি স্মৃতিসৌধ নির্মাণ করছে। মন্ত্রী বলেন, বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে অংশ নেওয়া মিত্রবাহিনীর সদস্যদের তালিকা, মুজিব বাহিনীর সদস্যদের তালিকা, শরণার্থী শিবির, প্রশিণ শিবির ও যুদ্ধকালীন সেবাদানকারী ভারতীয় হাসপাতালের আংশিক তালিকা আছে, পূর্ণাঙ্গ তালিকা নেই। মুক্তিযুদ্ধের সঠিক ও সম্পূর্ণ ইতিহাস সংরণের স্বার্থে এসব তালিকা বাংলাদেশকে দেওয়ার জন্য মন্ত্রী হাইকমিশনারের সহযোগিতা কামনা করেন। দোরাইস্বামী ওই তালিকা পেতে মন্ত্রীকে সম্পূর্ণ সহযোগিতার আশ্বাস দেন।


আরশিকথা বাংলাদেশ সংবাদ

১৫ই অক্টোবর ২০২০

 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

Responsive Ads Here