Type Here to Get Search Results !

আগরতলায় হেপাটাইটিস ও ইনজেকটেবল ড্রাগ ইউজার বিষয়ক কর্মশালা

নিজস্ব প্রতিনিধি,আগরতলা,আরশিকথাঃ


সুস্থ দেহের অধিকারী একজন নাগরিক রাজ্য তথা দেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারেন। তাই একটি সমাজে নাগরিকরা যাতে সুস্থভাবে জীবনযাপন অতিবাহিত করতে পারেন তা সুনিশ্চিত করার দায়িত্ব সবার। বৃহস্পতিবার আগরতলা পুরনিগম কার্যালয়ের কনফারেন্স হলে হেপাটাইটিস ও ইনজেকটেবল ড্রাগ ইউজার এবং জাতীয় স্বাস্থ্য মিশনের বিভিন্ন কর্মসূচি নিয়ে পুরনিগমের কর্পোরেটরদের নিয়ে আয়োজিত এক কর্মশালার উদ্বোধন করে আগরতলা পুরনিগমের মেয়র দীপক মজুমদার একথা বলেন।

তিনি বলেন, রাজ্যে স্বাস্থ্য পরিষেবার উন্নয়নে রাজ্যের বর্তমান সরকার ব্যাপক উদ্যোগ নিয়েছে। রোগমুক্ত হওয়ার ক্ষেত্রে সচেতনতা সৃষ্টির উপর গুরুত্ব আরোপ করে তিনি বলেন, আমরা যদি সচেতন থাকি তাহলে অনেক রোগের হাত থেকে মুক্ত থাকতে পারি। সাধারণ মানুষকে বিষয়টি সম্পর্কে আরও ব্যাপকভাবে অবহিত করা প্রয়োজন। আগরতলা পুরনিগমের কর্পোরেটরগণও এই বিষয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নেবেন বলে তিনি আশা প্রকাশ করেন।

পশ্চিম জেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সোসাইটির উদ্যোগে অনুষ্ঠিত এই কর্মশালায় উপস্থিত ছিলেন আগরতলা পুরনিগমের ডেপুটি মেয়র মণিকা দাস দত্ত। অনুষ্ঠানে জাতীয় স্বাস্থ্য মিশনের কর্মসূচি নিয়ে বক্তব্য রাখেন আগরতলা পুরনিগমের কমিশনার ড. শৈলেশ কুমার যাদব।
স্বাগত বক্তব্য রাখেন পশ্চিম জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক দেবাশিস দাস। কর্মশালায় হেপাটাইটিস এ,বি,সি ও ই নিয়ে আলোচনা করেন ড. অভিজিৎ দাস। জাতীয় স্বাস্থ্য মিশনের বিভিন্ন প্রকল্প নিয়ে কর্মশালায় আলোচনা করেন জাতীয় স্বাস্থ্য মিশনের জেলা প্রজেক্ট ম্যানেজার শুভদীপ লোধ । উপস্থিত ছিলেন স্বাস্থ্য আধিকারিক ঈশিতা গুহ।


আরশিকথা ত্রিপুরা সংবাদ


ছবিঃ সুমিত কুমার সিংহ

১৮ই আগস্ট, ২০২২
 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.