Type Here to Get Search Results !

বাগেরহাটে বেকারী কারখানাকে ১০ হাজার টাকা জরিমানা ঃ আরশিকথা বাংলাদেশ

উজ্জ্বল কুমার দাস,বাগেরহাট,আরশিকথাঃ


বাগেরহাটে রুটি,কেকসহ উৎপাদিত অন্যান্য বেকারি পণ্যে উৎপাদনের তারিখ ও  মেয়াদ উত্তীর্ণ এর তারিখ না থাকা এবং নোংরা পরিবেশে খাবার দ্রব্য তৈরির  অপরাধে  রুনা ঢাকা বেকারীকে ১০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বাগেরহাট।  বৃহস্পতিবার (৩ আগষ্ট) দুপুরে বাগেরহাটের ফতেপুর বাজার এলাকার রুনা ঢাকা বেকারিতে এ অভিযান পরিচালনা করা হয়। এসময় ওই এলাকার অন্যান্য প্রতিষ্ঠানসমূহ পরিদর্শন করা হয় এবং জনসচেতনতা বৃদ্ধি ও ভোক্তা অধিকার বিরোধী  কার্য হতে বিরত থাকার জন্য লিফলেট ও পাম্পলেট বিতরণ করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বাগেরহাট এর সহকারী পরিবালক আব্দুল্লাহ আল ইমরান এ তথ্য নিশ্চিত করে জানান, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪৩ ধারায় রুনা ঢাকা বেকারিকে  ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় ক্ষতিকর রং ও ফ্লেভার ধ্বংস করা হয়। প্রতিষ্ঠানটির মালিক হাসান সরদার পুনরায় এই ধরনের অনিয়ম করা থেকে বিরত থাকবেন বলে অঙ্গীকার করেছেন। 

এছাড়া নিয়মিত মনিটরিং অংশ হিসেবে ওই এলাকার অন্যান্য প্রতিষ্ঠানসমূহ পরিদর্শন করা হয় এবং জনসচেতনতা বৃদ্ধি ও  ভোক্তা অধিকার বিরোধী  কার্য হতে বিরত থাকার জন্য লিফলেট ও পাম্পলেট বিতরণ করা হয়। অভিযান পরিচালনাকালে সকল ব্যবসায়ীদের দৃশ্যমান স্থানে পণ্যের মূল্য তালিকা টাঙানো, ন্যায্য মূল্যে পণ্য বিক্রি করা, ক্রয় ভাউচার সংরক্ষণ করা, নকল ও ভেজাল পণ্য/ঔষধ বিক্রয় থেকে বিরত থাকা এবং অবৈধ মজুদদারী করা থেকে বিরত থাকার নির্দেশনা দেওয়া হয়। অভিযানে বাগেরহাট জেলা পুলিশের একটি টিম সার্বিক সহায়তা প্রদান করেন। জনস্বার্থে এ ধরনের অভিযান কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান তিনি।


আরশিকথা বাংলাদেশ সংবাদ

৩ আগস্ট ২০২৩

 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.