ফল খেয়ে দেখালেন ব্যবসায়ীরা রাজ্যে নিপা নেই,চাইলেন সরকারের হস্তক্ষেপ - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

শনিবার, ৯ জুন, ২০১৮

ফল খেয়ে দেখালেন ব্যবসায়ীরা রাজ্যে নিপা নেই,চাইলেন সরকারের হস্তক্ষেপ

তন্ময় বনিক,আগরতলাঃ
ত্রিপুরায় নিপা ভাইরাস নেই। হলফ করেই বললেন রাজ্যের ফল ব্যবসায়ীরা। মানুষের মধ্যে আতঙ্ক দূর করতে ব্যবসায়ীরা নিজেরা ফল খেয়ে তা প্রমাণ করে দেন। বিগত একমাসে প্রায় কোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানান মহারাজগঞ্জ বাজারের পাইকারি ফল ব্যবসায়ীরা। নিপা আতঙ্ক দূর করতে সংবাদ মাধ্যমের সহায়তায় রাজ্য সরকারের দৃষ্টি আকর্ষণ করেছেন এই ফল ব্যবসায়ীরা। 
রাজ্যের সবচাইতে বড়  মহারাজগঞ্জ বাজারের পাইকারি ফল ব্যবসায়ীরা শনিবার(৯জুন) এক সাংবাদিক সম্মেলন করেন। তাদের অভিযোগ, বিগত একমাস ধরে সোশ্যাল সাইটের মাধ্যমে রাজ্যে নিপা ভাইরাসের আতঙ্ক ছড়িয়ে পড়েছে। অথচ ত্রিপুরায় নিপা নেই বলে দাবি করেন ব্যবসায়ীরা। শুধু ত্রিপুরা নয় উত্তর পূর্বাঞ্চলে এমনকি পশ্চিমবঙ্গেও নিপা নেই বলে দাবি তাদের। ত্রিপুরার বাজারে প্রায় সমস্ত আমই আসে পশ্চিমবঙ্গ থেকে। ব্যবসায়ীরা জানান, কেরালায় নিপা ভাইরাস পাওয়া গিয়েছে। কেরালা থেকে ত্রিপুরার ব্যবসায়িরা কখনই কোনও ফল আনেন না। ব্যবসায়ীরা আরও বলেন, নিপা এমনই এক মারাত্মক ভাইরাস যে নিপা ভাইরাস যুক্ত ফল খেতে হবেনা শুধু স্পর্শ করলেই যে কেউ ২৪ ঘণ্টার মধ্যে এই রোগে আক্রান্ত হবেন। তাই ব্যবসায়ীরা এদিন নিজেরাই আম, কলা খেয়ে দেখান যে তাতে নিপা ভাইরাস নেই। ফল ব্যবসায়ীরা এবিষয়ে রাজ্য সরকারের দৃষ্টি আকর্ষণ করেন। দাবি জানান, নিপা আতঙ্ক দূর করতে রাজ্য সরকার যেন উপযুক্ত পদক্ষেপ নেন। 
ব্যবসায়ীরা আক্ষেপ করে বলেন, আশি টাকা কেজির আম ত্রিশ টাকা দরে বিক্রি করতে হচ্ছে। সস্তা দরে বিক্রি করলে মানুষ নিচ্ছে ঠিকই। কিন্তু তাতে ক্ষতিগ্রস্থ হচ্ছেন ব্যবসায়ীরা। 

ছবিঃ সুমিত কুমার সিংহ
৯ই জুন ২০১৮ইং   

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

Responsive Ads Here