দশটি ব্লকের রেশনকার্ড হোল্ডারদের প্রায়োরিটি বেসে বিনামূল্যে ২০ কেজি চাল দেওয়ার সিদ্ধান্ত নতুন সরকারের - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

শুক্রবার, ১৩ জুলাই, ২০১৮

দশটি ব্লকের রেশনকার্ড হোল্ডারদের প্রায়োরিটি বেসে বিনামূল্যে ২০ কেজি চাল দেওয়ার সিদ্ধান্ত নতুন সরকারের

নিজস্ব প্রতিনিধি,আগরতলাঃ
রাজ্যে জুন-জুলাই এই দুই মাস পাহাড়ি অঞ্চলের দুর্গম এলাকাগুলিতে খাদ্য সংকট দেখা দেয়। জুমচাষিরা তখন জুমের কাজে ব্যস্ত থাকেন। এক অর্থসঙ্কটের মুখোমুখিও হয় এই এলাকাগুলি। নতুন বিজেপি-আইপিএফটি সরকার এই সংকট দূরীকরণে বিশেষ পদক্ষেপ নিয়েছে। সরকার ক্ষমতায় আসার চার মাসের মধ্যেই এক সিদ্ধান্তে রাজ্যের পাঁচটি জেলার আট মহকুমার দশটি ব্লকে প্রায়োরিটি বেসে থাকা রেশনকার্ড হোল্ডারদের এই দুই মাসের জন্য অতিরিক্ত ২০ কেজি চাল বিনামূল্যে দেওয়ার সিদ্ধান্ত নেয়। এই সিদ্ধান্তকে কেন্দ্র করে পূর্ব ঘোষণা অনুযায়ী শুক্রবার(১৩জুলাই) তেলিয়ামুড়া মহকুমার মুঙ্গিয়াকামী ব্লক অফিসের হলঘরে একটি অনুষ্ঠান হয়। অনুষ্ঠানটির উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। 
এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজস্ব ও মৎস্যমন্ত্রী এন সি দেববর্মা,খাদ্য,জনসংভরণ ও ক্রেতাস্বার্থ বিষয়ক মন্ত্রী   মনোজ কান্তি দে, বিধানসভার মুখ্য সচেতক কল্যাণী রায়, বিধায়ক পিনাকি দাস চৌধুরী, খাদ্য দপ্তরের অধিকর্তা ডঃ দেবাশিস বসু, খোয়াই জেলাশাসক রবীন্দ্র রিয়াং সহ অন্যান্য বিশিষ্টজনেরা। 
মুখ্যমন্ত্রী তার ভাষণে বলেন, পূর্বতন সরকারের আমলে এইসব দুর্গম এলাকাগুলিতে নজর দেওয়া হয়নি। বছরের এই দুইমাস খুব কষ্টে জীবন যাপন করেন এখানকার বাসিন্দারা। নতুন সরকার ক্ষমতায় আসার চার মাসের মধ্যেই এই সমস্যা নিরসনে সচেষ্ট হয়েছে। 
এর পরিপ্রেক্ষিতেই আটটি মহকুমার দশটি দুর্গম ব্লকগুলিতে অন্ত্যোদয় অন্নযোজনা ও প্রায়োরিটি বেসে থাকা রেশনকার্ড হোল্ডারদের এই দুই মাসের জন্য অতিরিক্ত ২০ কেজি চাল বিনামূল্যে দেওয়ার সিদ্ধান্ত নেয় নতুন বিজেপি-আইপিএফটি সরকার। 
রাজ্যে বছরের জুন-জুলাই এই দুইমাস পাহাড়ি এলাকার ভাইবোনেরা যাতে অন্নসঙ্কটে না ভোগে সেই বিষয়ে সরকার বিশেষ ভূমিকায় সর্বদা সচেষ্ট থাকবে বলে জানান রাজস্ব ও মৎস্যমন্ত্রী এন সি দেববর্মা। তিনি আরও বলেন, রাজ্যের জোট সরকার এই খাদ্যসঙ্কট দূর করতেই বিনামূল্যে ২০ কেজি চাল সরবরাহ করার সিদ্ধান্ত নিয়েছে যার সূচনা হয় মুঙ্গিয়াকামী এডিসি ব্লকের শুক্রবারের অনুষ্ঠানকে কেন্দ্র করে। অনুষ্ঠানে খাদ্যমন্ত্রী মনোজ কান্তি দেব সহ অন্যান্য অতিথিরাও বক্তব্য রাখেন। 

ছবিঃ সুমিত কুমার সিংহ
১৩ই জুলাই ২০১৮ইং              

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

Responsive Ads Here