রাজ্যের জন্য মঙ্গলজনক বিষয় নিয়ে চর্চা করার পরামর্শ মুখ্যমন্ত্রীর - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

রবিবার, ১ জুলাই, ২০১৮

রাজ্যের জন্য মঙ্গলজনক বিষয় নিয়ে চর্চা করার পরামর্শ মুখ্যমন্ত্রীর

তন্ময় বনিক,আগরতলাঃ
কন্যাশিশুদের পায়ে ধরে প্রণাম করাবেন না। এতে পাপ হয়। ওরা দেবীর স্বরূপ। বললেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। সম্প্রতি ঘটে যাওয়া রাজ্যের অস্থির পরিস্থিতি প্রসঙ্গে বলেন, এমন বিষয় নিয়ে চর্চা করা উচিত যেটা রাজ্যের জন্য ভালো। আন্তর্জাতিক মাফিয়ারা সুবিধা পায় এমন বিষয় নিয়ে চর্চা না করাই উচিত। রবিবার(১জুলাই) আগরতলায় মহারাণী তুলসীবতি বালিকা বিদ্যালয়ে বিজেপি'র মহিলা মোর্চার ৮নং বড়দোয়ালী মণ্ডলের উদ্যোগে রক্তদান উৎসব ও মহিলা সম্মেলন হয়। 
তাতে মুখ্যমন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন এলাকার বিধায়ক আশিষ কুমার সাহা, রাজ্য বিজেপি'র সাধারণ সম্পাদিকা প্রতিমা ভৌমিক, মহিলা মোর্চার রাজ্য সভানেত্রী পাপিয়া দত্ত সহ অন্যান্যরা। অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে মুখ্যমন্ত্রী মহিলাদের সুরক্ষার উপর বিশেষ গুরুত্ব দেন। নারীদের উপর অত্যাচারীদের সঙ্গে তুলনা টানেন রাবন ও দুর্যোধনের। নারী নির্যাতন ইস্যুতে তিনি পূর্বতন সরকারের সমালোচনা করতেও ছাড়েননি। মুখ্যমন্ত্রী তার বক্তব্যে বর্তমান কেন্দ্রীয় সরকারের বিভিন্ন প্রকল্পগুলি তুলে ধরেন। বলেন, আয়ুষ্মান ভারত যোজনায় মানুষকে বিমার আওতায় আনা হয়েছে। ৫ লক্ষ টাকা করে দিচ্ছে সরকার। হাসপাতালে ভর্তি হলে চিকিৎসার জন্য কোনও টাকা লাগবে না। আছে সুকন্যা সমৃদ্ধি যোজনা, আছে অটল পেনশন যোজনা, উজ্জ্বলা যোজনা, জনধন যোজনা সহ আরও অনেক। বিধায়ক আশিষ কুমার সাহা তার বক্তব্যে রাজ্যে এখন নারী নির্যাতনের হার কমেছে বলে দাবি করেন। এর নেপথ্যে মুখ্যমন্ত্রীর অবদান রয়েছে বলে মুখ্যমন্ত্রীকে কুর্ণিশ জানান। এদিন রক্তদান উৎসবে প্রায় ৩০ জন স্বেচ্ছায় রক্তদান করেন। পুরুষ ও মহিলারা সমানভাবেই রক্তদানে অংশ নেন। 
মুখ্যমন্ত্রী ও বিধায়ক শ্রী সাহা দু'জনই মহিলারা এই রক্তদান উৎসবের আয়োজন করায় তাদের ভূয়সী প্রশংসা করেন। এদিনের এই কর্মসূচীতে সাংগঠনিক দিক এবং আগামী দিনের পরিকল্পনা নিয়েও আলোচনা হয়। সিদ্ধান্ত হয়েছে বিগত চার বছরে কেন্দ্রীয় সরকারের সাফল্যের চিত্র জনগণের কাছে নিয়ে যাওয়া হবে। লোকসভা নির্বাচনকে সামনে রেখে এখন থেকেই মাঠে নেমে পড়ার আহবান জানান সংগঠনের নেতৃত্বরা। 



ছবিঃ সুমিত কুমার সিংহ
১লা জুলাই ২০১৮ইং        

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

Responsive Ads Here