ভাতা বঞ্চনার প্রতিবাদে কর্মবিরতিতে ত্রিপুরা মেডিক্যাল কলেজের ইন্টার্ন ডাক্তাররা - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

সোমবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৮

ভাতা বঞ্চনার প্রতিবাদে কর্মবিরতিতে ত্রিপুরা মেডিক্যাল কলেজের ইন্টার্ন ডাক্তাররা

বিশেষ প্রতিনিধি,আগরতলাঃ
 কর্মবিরতি শুরু করলেন ত্রিপুরা মেডিক্যাল কলেজের ইন্টার্ন ডাক্তাররা। ভাতা বঞ্চনার প্রতিবাদে তাদের এই কর্মবিরতি। সোমবার(২৪ সেপ্টেম্বর) সকাল থেকে হাপানিয়াস্থিত টিএমসি এর সামনে কর্মবিরতিতে বসে পড়েন প্রায় শতাধিক ইন্টার্ন ডাক্তার। 
তাদের অভিযোগ আগরতলা গভঃ মেডিক্যাল কলেজে ইন্টার্নরা প্রতিমাসে ভাতা পাচ্ছেন আঠারো হাজার টাকা। আর টিএমসি'তে দেওয়া হচ্ছে সাড়ে বারো হাজার টাকা। অথচ একই কাজ করতে হচ্ছে। গত জুলাই মাসের মধ্যেই দাবি পূরণের জন্য রাজ্য সরকারকে সময়সীমা বেঁধে দিয়েছিলেন তারা। তারপরও কিছুদিন অপেক্ষা করেন। কিন্তু কোনও কিছুতেই কাজ না হওয়ায় কর্মবিরতিতে যাওয়ার সিদ্ধান্ত টিএমসি'র ইন্টার্নরা। 
আগাম কিছু না জানিয়ে এদিন সকাল থেকে হঠাৎই ইন্টার্ন ডাক্তাররা কর্মবিরতি শুরু করায় বিপাকে পড়েন রোগীরা। বিপাকে পড়তে হয় হাসপাতাল কর্তৃপক্ষকেও। ব্যহত হচ্ছে স্বাস্থ্য পরিষেবা। 
স্বাস্থ্যের মতো একটি গুরুত্বপূর্ণ পরিষেবার সঙ্গে যারা জড়িত তাদের দাবি আদায়ের জন্য এভাবে কর্মবিরতি শুরু করা কতটা যুক্তিসঙ্গত তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।
আন্দোলনকারীদের অভিমত- দাবি আদায়ের জন্য দীর্ঘদিন ধরে তারা প্রশাসনে দৌড়ঝাঁপ করেছেন। কিন্তু সংশ্লিষ্ট কর্তৃপক্ষ তাতে কর্ণপাত না করায় কর্মবিরতিতে যেতে বাধ্য হন। অন্যদিকে হাসপাতালে আগত সাধারণ রোগী ও তাদের পরিবারের লোকেদের অভিযোগ- অত্যাবশ্যকীয় পরিষেবার ক্ষেত্রে রোগীদের বিপাকে ফেলে এভাবে কর্মবিরতি মোটেই সমর্থনযোগ্য নয়। দাবি আদায়ের জন্য রাজ্য সরকারের সঙ্গে আলোচনা চালিয়ে যেতে পারে। পূর্বতন এবং বর্তমান রাজ্য সরকার বরাবরই দাবি করে স্বাস্থ্য ও শিক্ষায় সবচাইতে বেশী গুরুত্ব দেওয়ার। এখন দেখার বর্তমান রাজ্য সরকার এবিষয়ে কি পদক্ষেপ নেয়।

ছবিঃ সুমিত কুমার সিংহ
২৪শে সেপ্টেম্বর ২০১৮ইং 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

Responsive Ads Here