ধর্মঘটের সমর্থনে প্রচারে সিটু - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

সোমবার, ৭ জানুয়ারী, ২০১৯

ধর্মঘটের সমর্থনে প্রচারে সিটু

আগরতলা ডেস্কঃ
 মঙ্গল ও বুধবারের ( ৮ এবং ৯ জানুয়ারি ) ধর্মঘটকে সমর্থন জানিয়ে প্রচার চালিয়েছে সিটু। ধর্মঘটে সামিল হবার জন্য সকল অংশের শ্রমজীবী মানুষের প্রতি আহ্বান জানানো হয়। সংগঠনের পক্ষ থেকে সোমবার ( ৭ জানুয়ারি ) এক সাংবাদিক সম্মেলনে রাজ্য সভাপতি মানিক দে বলেন, শ্রমজীবীদের স্বার্থে ১২ দফা দাবিতে ৮ ও ৯ জানুয়ারি দেশব্যাপী ধর্মঘট ডাকা হয়। 
১০টি ট্রেড ইউনিয়ন ও ২০টিরও বেশী ফেডারেশন সমূহের ডাকে এই ধর্মঘট হতে চলেছে। গত ২৮ সেপ্টেম্বর দিল্লীতে দুই দিনের এই ধর্মঘটের সিদ্ধান্ত হয়। সিটুর রাজ্য সভাপতি তথা প্রাক্তন মন্ত্রী মানিক দে ধর্মঘটকে সর্বাত্মক সফল করে তোলার আহ্বান জানান। কেন্দ্রীয় সরকারের শ্রমিক, কৃষক ও বেকারদের স্বার্থ বিরোধী মনোভাবের জন্যই ধর্মঘট ডাকা হয় বলে জানান তিনি। 
এদিনের সাংবাদিক সম্মেলনে প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকারের জায়া পাঞ্চালী ভট্টাচার্য সহ বামপন্থী শ্রমিক সংগঠনের অন্যান্য নেতৃত্বরা উপস্থিত ছিলেন। শ্রী দে এদিন কেন্দ্রের নরেন্দ্র মোদি সরকারের তীব্র সমালোচনা করেন। বলেন, লোকসভা নির্বাচনের আগে দেওয়া কোনও প্রতিশ্রুতিই রাখেনি কেন্দ্রীয় সরকার। একই নীতি নিয়ে চলেছে রাজ্যের বর্তমান সরকারও। তাই সকল অংশের মানুষকে এগিয়ে এসে ধর্মঘটের মাধ্যমে প্রতিবাদ জানানোর আহ্বান জানান তিনি।

ছবিঃ সুমিত কুমার সিংহ

৭ই জানুয়ারি ২০১৯ইং

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

Responsive Ads Here