ঢাকায় বঙ্গবন্ধু স্মারক গ্রন্থ প্রকাশের প্রস্তুতি সভা অনুষ্ঠিত - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

সোমবার, ২২ এপ্রিল, ২০১৯

ঢাকায় বঙ্গবন্ধু স্মারক গ্রন্থ প্রকাশের প্রস্তুতি সভা অনুষ্ঠিত

ঢাকা ব্যুরো অফিস: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে ভারতের ত্রিপুরা রাজ্যের রাজধানী আগরতলা থেকে প্রকাশ হতে যাচ্ছে ‘বঙ্গবন্ধু স্মারক গ্রন্থ’। বঙ্গবন্ধুকে নিয়ে দেশ-বিদেশের ১০০ জন গুণী লেখকের লেখায় সাজবে স্মারক গ্রন্থটি। আগামী ১১ অক্টোবর স্মারক গ্রন্থটির মোড়ক উন্মোচন করা হবে ঢাকায়।
এ গ্রন্থটির জন্য লেখা সংগ্রহ, প্রকাশ ও মোড়ক উন্মোচনসহ নানাবিধ বিষয়ের প্রস্তুতি নিয়ে বুধবার (১৭ এপ্রিল) ঢাকার বাংলামোটর মোড়ে কনকর্ড টাওয়ারে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় উপস্থিত হয়েছিলেন আগরতলার ‘বঙ্গবন্ধু স্মারক গ্রন্থ’ প্রকাশের উদ্যোক্তাদের কয়েকজন।
প্রস্তুতি সভায় বক্তব্য রাখেন আগরতলা থেকে আগত প্রখ্যাত লেখক গবেষক ড. দেবব্রত দেবরায়, স্বনামধন্য গায়িকা স্বর্ণিমা রায়। কে এন হারবর কনসরটিয়াম লিমিটেডের চেয়ারম্যান রিয়াজুল হক চৌধুরী মুশতাকের সভাপতিত্বে কথা সাহিত্যিক সিরাজুল ইসলাম মুনির, জালাল উদ্দিন খান ফিরোজ, শেখ ফজলে হাসান এলাহী, অধ্যাপক রোকসানা শাহিন সাথী, কাজী শাহতাজ মুনমুন, কণ্ঠশিল্পী অপর্না খান, নীল হাসান, প্রভাষ চৌধুরী, সুলতানা পারভীন রুমা ও রিপন প্রমুখ বক্তব্য রাখেন।

আলোচনায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে স্মৃতিচারণ করা হয়। সভা শেষে গান গেয়ে শোনান আগরতলা থেকে আসা স্বর্ণিমা রায় ও কবিতা আবৃত্তি করেন সুলতানা পারভীন রুমা।


২২শে এপ্রিল ২০১৯ইং

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

Responsive Ads Here