স্কুলগুলিতে শুরু গ্রীষ্মকালীন শিবির - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০১৯

স্কুলগুলিতে শুরু গ্রীষ্মকালীন শিবির

তন্ময় বনিক,আগরতলাঃ
 রাজ্য সরকার ছাত্রছাত্রীদের মধ্যে শিক্ষার গুণগতমান বৃদ্ধি করতে বেশ তৎপর। এবারই প্রথম স্কুলগুলিতে গ্রীষ্মকালীন শিবির হচ্ছে। শিক্ষক শিক্ষিকাদের ক্ষুদ্র একটি অংশ তাতে অসন্তুষ্ট হলেও শিক্ষার্থী ও অভিভাবকরা রাজ্য সরকারের এই সিদ্ধান্তে খুশি। স্কুলগুলিতে গ্রীষ্মাবকাশে সকাল সাড়ে সাতটা থেকে সাড়ে দশটা পর্যন্ত ক্লাশ হবে। 
বৃহস্পতিবার (২৫ এপ্রিল) থেকে এই প্রক্রিয়া শুরু হয়েছে। তৃতীয় থেকে অষ্টম শ্রেণী পর্যন্ত ছাত্রছাত্রীরা এই সুযোগ পাবে। ভাষা ও অংকের প্রশিক্ষণ এবং খেলাধূলার মধ্য দিয়ে শিক্ষার্থীদের মানুষিক গঠনের প্রশিক্ষণ দেওয়ার লক্ষ্যেই এই উদ্যোগ নেওয়া হয়। 
আগামী ৮ মে পর্যন্ত চলবে স্কুলগুলিতে এই শিবির। শিবির শুরুর দিনই ছাত্রছাত্রীদের মধ্যে এনিয়ে বেশ আগ্রহ দেখা যায়। অনেক অভিভাবকদের দেখা যায় তাদের সন্তানদের নিয়ে স্কুলে আসতে। এই উদ্যোগের জন্য অভিভাবকরা সরকারের প্রশংসা করেন। বরং তাদের আরও অভিমত যদি প্রথম শ্রেণী থেকেই এই বিশেষ শিবিরের আয়োজন করা হতো তাহলে আরও ভালো হতো। 
রাজ্য সরকারের কাছে তাদের দাবি প্রথম শ্রেণী ও দ্বিতীয় শ্রেণীর শিশুরাও যেন এই সুযোগ পায়। প্রায় দুই সপ্তাহ এই শিবিরের ফলে শিক্ষার্থীরা উপকৃত হবে বলে মনে করেন অভিভাবকরা। তবে যত্নবান থাকতে হবে শিক্ষকদেরও।

ছবিঃ সুমিত কুমার সিংহ

২৫শে এপ্রিল ২০১৯ইং  

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

Responsive Ads Here