" ইচ্ছাশক্তি ও বিশ্বাস থাকলেই ভালো কাজ করা সম্ভব" --আন্তর্জাতিক মাদকদ্রব্য বিরোধী দিবসে বললেন মুখ্যমন্ত্রী - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

বুধবার, ২৬ জুন, ২০১৯

" ইচ্ছাশক্তি ও বিশ্বাস থাকলেই ভালো কাজ করা সম্ভব" --আন্তর্জাতিক মাদকদ্রব্য বিরোধী দিবসে বললেন মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি,আগরতলাঃ
অ্যান্টি ড্রাগস বিষয়টি ত্রিপুরার জন্য খুবই গুরুত্বপূর্ণ। এক সময় ত্রিপুরাকে খোলাবাজার হিসেবে ছেড়ে দেওয়া হয়েছিলো। রিজার্ভ ফরেস্টে গাঁজা চাষ হতো। আমরা ত্রিপুরাকে মডেল স্টেট বানাতে চাই -- কথাগুলি বলেছেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। 
বুধবার (২৬জুন) আন্তর্জাতিক মাদকদ্রব্য বিরোধী দিবস হিসেবে পুলিশ প্রশাসনের উদ্যোগে মূল অনুষ্ঠান হয় রবীন্দ্র ভবনে। সেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী।
বক্তব্যে এই বিষয়ে তিনি পূর্বতন সরকারের পরোক্ষে সমালোচনা করেশয় মুখ্যমন্ত্রী বলেন, এখন আর পুলিশকে বলতে হয়না নেশামুক্ত ত্রিপুরা গড়তে চাই। আপনা থেকেই কাজ হচ্ছে। তিনি আরও বলেন, আমি এসডিপিও, ওসি, এসপি কে রাতে ফোন করতাম। তাদের ভালো কাজের প্রশংসা করতাম। কারণ তাদের উৎসাহ দেওয়ার জন্য।
মুখ্যমন্ত্রী তার ভাষণে বলেন, ত্রিপুরায় গাঁজা উৎপাদন হতো লাইসেন্স ছাড়া। রাজ্যে নতুন সরকার আসার পর থেকেই মডেল ত্রিপুরা বানানোর লক্ষ্য নিয়ে নেশাজাত সামগ্রীর বিরুদ্ধে কাজ শুরু হয়। মুখ্যমন্ত্রী বলেন, ইচ্ছাশক্তি ও বিশ্বাস রাখতে হবে। তবেই ভালো কাজ করা সম্ভব। অনুষ্ঠানে রাজ্য পুলিশের পদস্থ আধিকারিকরা উপস্থিত ছিলেন। ছিলেন বিভিন্ন আধা সামরিক বাহিনীর জওয়ান ও স্কুলের ছাত্রছাত্রীরা। অনুষ্ঠানের শেষে একটি সচেতনতামূলক শোভাযাত্রা বের হয়। পতাকা নেড়ে এর সূচনা করেন মুখ্যমন্ত্রী। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন পথ পরিক্রমা করে। 
এদিকে সাইকাট্রিক সোসাইটির ত্রিপুরা শাখার উদ্যোগে আন্তর্জাতিক মাদক দ্রব্য বিরোধী দিবসে এক শোভাযাত্রার আয়োজন করা হয়। 
এটি শুরু হয় রবীন্দ্র ভবনের সামনে থেকে। নানা রকম সচেতনতামূলক বার্তা সম্পর্কিত প্ল্যাকার্ড হাতে নিয়ে মিছিলে অংশ নেন সংগঠনের প্রতিনিধিরা। নেশাজাত দ্রব্য ব্যবহারের কুফল এবং এর থেকে দূরে থাকার উপায় কি -- এনিয়ে মানুষের মধ্যে সচেতনতা জাগাতেই এই শোভাযাত্রার আয়োজন করা হয়। রাজ্যের বিভিন্ন প্রান্তে এদিন মাদক দ্রব্য বিরোধী দিবস উদযাপন করা হয়। সরকারি ও বেসরকারি উদ্যোগে হয় বিভিন্ন অনুষ্ঠান।

ছবিঃ সুমিত কুমার সিংহ

২৬শে জুন ২০১৯   

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

Responsive Ads Here