কার্গিল বিজয় দিবসে শহীদ জওয়ানদের শ্রদ্ধা জানালেন মুখ্যমন্ত্রী - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

শুক্রবার, ২৬ জুলাই, ২০১৯

কার্গিল বিজয় দিবসে শহীদ জওয়ানদের শ্রদ্ধা জানালেন মুখ্যমন্ত্রী


তন্ময় বনিক,আগরতলাঃ
 রাজ্যে কার্গিল বিজয় দিবসের মূল অনুষ্ঠান হয় আগরতলায় এলবার্ট এক্কা পার্কে।সেখানে শহীদ বেদীতে পুষ্পার্ঘ অর্পণ করে শহীদ জওয়ানদের শ্রদ্ধা জানান মুখ্যমন্ত্রী।একই সঙ্গে এই বিশেষ দিনটিতে দেশের সমস্ত সেনা জওয়ান, বিএসএফ সহ আধা সামরিক বাহিনী ও পুলিশকে শুভেচ্ছা জানান মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। অনুষ্ঠানে ছিলেন বিএসএফ এর পদস্থ আধিকারিকরাও। 
মুখ্যমন্ত্রী এদিন প্রাক্তন প্রধানমন্ত্রী প্রয়াত অটল বিহারী বাজপেয়ী ও বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রসঙ্গ উত্থাপন করে বলেন, দেশের মধ্যে এই দুই জন প্রধানমন্ত্রীই সেনা জওয়ানদের মাধ্যমে পাকিস্তানকে সমুচিত জবাব দিয়েছিলেন।
প্রসঙ্গত, ১৯৯৯ সালের ৪ঠা মে প্রথম খবর পাওয়া যায় পাকিস্তানের হানাদার বাহিনী কার্গিলের বিভিন্ন পোষ্ট দখল করে নিয়েছে। ৬জন সেনার ছিন্নভিন্ন দেহ দেশে পাঠায় পাকিস্তান। তখনই তৎকালীন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ী রণসাজে সজ্জিত হয়ে সেনাবাহিনীকে ঝাঁপিয়ে পড়তে বলেন। এই যুদ্ধে দুই লক্ষ সেনা নিয়োজিত হয়। 
দেশের ৫২৭ জন জওয়ান শহীদ হয়েছিলেন।এদিন মুখ্যমন্ত্রী শহীদ জওয়ানদের শ্রদ্ধা জানানোর পাশাপাশি তাদের পরিবারের প্রতি সমবেদনা ব্যক্ত করেন।

ছবিঃ সুমিত কুমার সিংহ

২৬শে জুলাই ২০১৯  

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

Responsive Ads Here