ঢাকায় চলছে চার দিনের আসামের ঐতিহ্যবাহী বস্ত্রের প্রদর্শনী - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

বুধবার, ২৯ জানুয়ারী, ২০২০

ঢাকায় চলছে চার দিনের আসামের ঐতিহ্যবাহী বস্ত্রের প্রদর্শনী

আবু আলী, ঢাকা ॥
আসামের ঐতিহ্য তুলে ধরতে ঢাকায় শুরু হয়েছে চার দিনব্যাপী ইন্টারন্যাশনাল হ্যান্ডলুম এক্সপো। গত ২৮ জানুয়ারি মঙ্গলবার ঢাকার তারকা হোটেল পূর্বানীতে আয়োজিত ৪ দিনব্যাপী এই এক্সপোর উদ্বোধন করেন ডাইরেক্টরেট অব হ্যান্ডলুম এন্ড টেক্সটাইলের কমিশনার গৌরভ বুতরা। এসময় ডাইরেক্টরেট অব হ্যান্ডলুম এন্ড টেক্সটাইল-এর ডাইরেক্টর (হ্যান্ডলুম) কবিতা ডেকা, ডাইরেক্টর মুক্তা নাথ সাইকা, ডেপুটি সেক্রেটারি পুলক মহন্ত, গিরেন সরকার, অকিল কুমার শর্মাসহ আসাম সরকারের বিভিন্ন কর্মকর্তা ও উদ্যোক্তরা উপস্থিত ছিলেন।
উদ্যোক্তারা জানিয়েছেন, আসাম সরকারের ডাইরেক্টরেট অব হ্যান্ডলুম এন্ড টেক্সটাইল-এর উদ্যোগে এই এক্সপোতে আসামের  তৈরী মেখলা চাদর, গামছা, চেলিং চাদর, রেডিমেট আইটেম, জ্যাকেট ও কোর্ট এই এক্সপোতে প্রদর্শন করা হচ্ছে।
চার দিনব্যাপী এই এক্সপো শেষ হবে ৩১ জানুয়ারি। এতে ১৪টি স্টল রয়েছে। প্রতিদিন বেলা ১১টা থেকে রাত ৭টা পর্যন্ত প্রদর্শনীর কার্যক্রম চলবে। বাংলাদেশের মানুষের কাছে আসামের ঐতিহ্য তুলে ধরাই মূল উদ্দেশ্য বলে এক্সপোর আয়োজকরা জানিয়েছেন।
মেলা ঘুরে দেখা গেছে, আসামী রেশমি শাড়ির প্রতি ঢাকার ক্রেতাদের চাহিদা রয়েছে। এ সময় তারা বিভিন্ন স্টল ঘুরে দেখেন।
আরশি শিল্পার স্বত্তাধিকারী মনুমিতা আরশি আমার অসমকে জানান, বিক্রির জন্য নয় প্রদর্শনীর জন্য এ আয়োজন করা হয়েছে। বিশেষ করে আসামের হ্যান্ডিলুম ও হ্যান্ডিক্রাফটের বিষয় বাংলাদেশের মানুষকে জানানো হবে। 
আরকেজন উদ্যোক্তা পাতমুগার উদ্যোক্তা জেমান্ত অধিকারি বলেন, বাংলাদেশের মানুষকে ্সামের বিশেষ পোষাক সম্পর্কে অবহিত করতেই এ ধরণের উদ্যোগ। আশাকরি এতে উভয় দেশের মধ্যে বাণিজ্যিক ও আর্থিক সম্পর্ক আর শক্তিশালী হবে।
অধিকালী এম্পরিয়ামের স্বত্তাধিকারী অঞ্জলি সাইকা বলেন, ক্রেতারা আসছেন দেখছেন। আসামের ঐতিহ্যবাহী বস্ত্রগুলোকে বাংলাদেশের বাজারে পরিচিত করাই মূল লক্ষ্য।

২৯শে জানুয়ারি ২০২০

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

Responsive Ads Here