আমেরিকা থেকে লিখছি --- জবা চৌধুরী - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

মঙ্গলবার, ১৪ এপ্রিল, ২০২০

আমেরিকা থেকে লিখছি --- জবা চৌধুরী

বাংলা থেকে অনেকদূরে পৃথিবীর অন্য-প্রান্ত আমেরিকা থেকে আমার আরশিকথার সম্মানিত গুরুজনদেরকে এবং আমার প্রিয় ভাই-বোনদেরকে জানাই আমার যথাযোগ্য শুভ নববর্ষের প্রণাম, শুভেচ্ছা ও ভালোবাসা। 

দেশীয় সময়ের আদ্ধেক দিন পেছনে চলে আমরাও এসে দাঁড়িয়েছি নতুন বছরের সকালে। কিন্তু এই দিনটিকে কোনো অর্থেই পরিচিত বলে মনে হচ্ছে না আজ। কোরোনা ভাইরাসের জীবন কেড়ে নেওয়া হাত আজ ছড়িয়ে পড়েছে সারা পৃথিবীতে। সংশয়, আতংক আর দুঃশ্চিন্তায় দিন কাটাতে গিয়ে আগামীটাকে খুব অ-স্বচ্ছ বলে মনে হচ্ছে। ফেলে আসা প্রতিটি দিনকে অবিশ্বাস্য সুন্দর স্বপ্নের এক একটা অধ্যায়ের মতো মনে হচ্ছে। 

জানি, এই সংকটের মেঘ কেটে যাবে অচিরেই। সোনালী রোদে মাখা উজ্জ্বল আকাশের নিচে দাঁড়িয়ে আবারও আমরা গাইবো নানা সুরের গান। স্বপ্ন সাজাবো নানা রঙে, মনের একান্তে। 

ঈশ্বরের কাছে আজ শুধু এইটুকুই প্রার্থনা ---  পৃথিবীর সকল মানুষ যেন অচিরে এই সংকটময় অবস্থা  থেকে মুক্ত হয়। অসংখ্য জীবনের বিনিময়ে হলেও, নিশ্চয়ই বিজয়ী হবো আমরা এই জীবন-যুদ্ধে। আমাদের দৃষ্টিতে থাকুক এই আশার আলো। 

সকলে সুস্থ থাকুন, সামাজিক দূরত্ব বজায় রেখে চলুন। কেননা, আমরা প্রত্যেকে নিজেকে সুস্থ রাখতে পারলেই আমাদের পরিবারকে, সমাজকে ও দেশকে  সুস্থ রাখতে পারবো। তাই যতটা সম্ভব পরিষ্কার-পরিচ্ছন্ন থাকুন, ঘরে থাকুন। শুধু সামাজিক দূরত্ব। মানসিক দূরত্ব নয় কিন্তু !! শুভকামনা নিরন্তর।

জবা চৌধুরী,আমেরিকা

১৪ই এপ্রিল ২০২০

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

Responsive Ads Here