গরীব দুঃস্থদের জন্য মানবসেবায় সমর্পিত 'হার্ট অফ হিউমিনিটি' - এর উদ্বোধন হলো - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

বৃহস্পতিবার, ২৩ জুলাই, ২০২০

গরীব দুঃস্থদের জন্য মানবসেবায় সমর্পিত 'হার্ট অফ হিউমিনিটি' - এর উদ্বোধন হলো

নিজস্ব প্রতিনিধি,আগরতলা,আরশিকথাঃ
স্মার্ট সিটি প্রকল্পের কাজ যেমন নতুন দিশায় চলছে তেমনি পূর্বোদয়া সংস্থার অভিনব উদ্যোগ এক নতুন দিশায় চলছে।মানুষ দান করার এক স্থায়ী প্ল্যাটফর্ম পেয়েছেন।পূর্বোদয়া সংস্থার প্রথম আউটলেট "হার্ট অব হিউমিনিটি" এর উদ্বোধন করে এই কথাগুলি বলেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব।
তিনি এর প্রশংসা করতে গিয়ে বলেন,ত্রিপুরার পর্যটন কেন্দ্রগুলি দেখার জন্য যেমন পর্যটকরা আসেন তেমনি এই "হার্ট অব হিউমিনিটি" এর ছবি তুলবেন মানুষ,দাঁড়িয়ে দেখবেন বিমানবন্দর থেকে যাওয়ার সময়।এভাবেই সামাজিক সংস্থা পূর্বোদয়া'র আউটলেটের প্রশংসা করেন মুখ্যমন্ত্রী।
তিনি নিজের সহধর্মিণী তথা সংস্থার সম্পাদিকা নীতি দেব সহ  পূর্বোদয়া সংস্থার সঙ্গে জড়িত সকলের প্রশংসা করেন এই অভিনব উদ্যোগের জন্য।


বৃহস্পতিবার ( ২৩ জুলাই) বেলা ১১টায় রাজধানীর শংকর চৌমুহনীতে প্রথম আউটলেটের উদ্বোধন হয়।প্রসঙ্গত,  ভারতবর্ষে এই প্রথম পূর্বোদয়া সামাজিক সংস্থার উদ্যোগে ত্রিপুরা রাজ্যে সমাজের গরীব দুঃস্থদের জন্য মানবসেবায় সমর্পিত 'হার্ট অফ হিউমিনিটি' - এর উদ্বোধন হলো।এই জায়গায় গরীব মানুষরা নিজের মত করে প্রয়োজনীয় একটি জিনিস এবং একটি করে খাবার জিনিস বিনামূল্যে নিয়ে যেতে পারেন। পাশাপাশি সাধারণ নাগরিকরা নিজের ইচ্ছে অনুসারে এখানে গরীব অংশের মানুষের জন্য জিনিস রেখে যেতে পারবেন।পূর্বোদয়া সংস্থার প্রথম আউটলেটের উদ্বোধনী অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী ছাড়াও আইনমন্ত্রী রতন লাল নাথ, আগরতলা পুর নিগমের মেয়র ড.প্রফুল্লজিৎ সিনহা ,সংস্থার সম্পাদিকা নীতি দেব সহ অন্যান্য বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন।এদিন দুপুরে জিবি বাজারে এমন আর একটি আউটলেটের উদ্বোধন করা হয়।

এখানে উপস্থিত ছিলেন উপমুখ্যমন্ত্রী যীষ্ণু দেববর্মা ও পরিবহনমন্ত্রী প্রণজিৎ সিংহ রায়।বিকেলে রাধানগর বাসস্ট্যান্ডে তৃতীয় আউটলেটের উদ্বোধনী অনুষ্ঠানে ছিলেন রাজস্বমন্ত্রী এন সি দেববর্মা সহ বিশিষ্টজনেরা।




 ত্রিপুরা রাজ্যে একটি অলাভজনক দৃষ্টিভঙ্গি নিয়ে কাজ শুরু করে পূর্বোদয়া। বিভিন্ন সামাজিক কর্মসূচির মাধ্যমে মানুষের জীবনধারার পরিবর্তন আনার চেষ্টা করে থাকে এই সংস্থাটি। বিশেষ করে রাজ্যের গরিব অংশের মহিলাদের আয় উপার্জন বৃদ্ধির ক্ষেত্রে সহায়তা প্রদান করা হয়।নানা কর্মসূচির মাধ্যমে সমাজের গরিব মানুষদেরও সাহায্য সহায়তা করার চেষ্টাতে ব্রতী পূর্বোদয়া।
"হার্ট অব হিউমিনিটি" এর মতো মহতী উদ্যোগকে সফল করার জন্য সবাইকে ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জ্ঞাপন করেন সংস্থার সম্পাদিকা নীতি দেব।


ছবিঃ সুমিত কুমার সিংহ
আরশিকথা

২৩শে জুলাই ২০২০

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

Responsive Ads Here