করোনা মোকাবিলায় আরও সচেতনতার আহ্বান মুখ্যমন্ত্রীরঃআগামী দুর্গাপূজা নিয়ে হলো বিশেষ আলোচনাঃ ত্রিপুরা - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

শুক্রবার, ২৮ আগস্ট, ২০২০

করোনা মোকাবিলায় আরও সচেতনতার আহ্বান মুখ্যমন্ত্রীরঃআগামী দুর্গাপূজা নিয়ে হলো বিশেষ আলোচনাঃ ত্রিপুরা

নিজস্ব প্রতিনিধি,আগরতলা,আরশিকথাঃ
করোনা ভাইরাস মোকাবিলায় রাজ্যবাসীকে আরও সচেতন হতে আহ্বান জানিয়েছেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব।তিনি বলেছেন,সবাই যেন সামাজিক দূরত্ব বজায় রাখেন,মাস্ক পড়েন,আরও সাবধানে থাকেন।সবার সম্মিলিত প্রয়াসেই কোভিড-১৯ মোকাবিলা করা যাবে।

শুক্রবার (২৮ আগস্ট) সন্ধ্যায় আগরতলা পুর নিগম এলাকার বিভিন্ন বিভিন্ন ক্লাব ও ব্যবসায়ী সংগঠনের প্রতিনিধিদের সঙ্গে রবীন্দ্র শতবার্ষিকী ভবনে আয়োজিত সভায় তিনি এই আহ্বান জানান।আলোচনা সভায় আগরতলা পুর নিগমের মেয়র ড.প্রফুল্লজিৎ সিনহা,পশ্চিম ত্রিপুরা জেলার জেলাশাসক ডা.এস যাদব,পুলিশ সুপার মানিকলাল দাস,আগরতলা ক্লাব ফোরামের সভাপতি দীপক মজুমদার,ফোরামের উপদেষ্টা সঞ্জয় পাল উপস্থিত ছিলেন।এই সভার আয়োজন করা হয়েছিলো করোনা ভাইরাস মোকাবিলায় এবং আসন্ন দুর্গাপূজা আয়োজনের বিষয়ে বিভিন্ন ক্লাব এবং ব্যবসায়ী সংগঠনের প্রতিনিধিদের কাছ থেকেতাদের বক্তব্য জানার জন্য।

উপস্থিত প্রতিনিধিগণ তাদের মতামত তুলে ধরেন। ক্লাব প্রতিনিধিগণ জানান,এবার তারা ছোট আকারে নিয়ম রক্ষার পূজার আয়োজন করবেন।আলোচনায় মুখ্যমন্ত্রী রাজ্যের বিশেষ করে আগরতলা পুর নিগম এলাকার বর্তমান পরিস্থিতি এবং সরকারের বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরেন।
তিনি আরও বলেন,বিভিন্ন বাজার কমিটি,ব্যবসায়ী সংগঠন ও ক্লাব করোনা ভাইরাস মোকাবিলায় গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছে।বর্তমান পরিস্থিতিতে সরকারী নির্দেশ মানা,সচেতনতা বাড়ানোর জন্য আরও বেশি করে ভূমিকা নিতে হবে।মুখ্যমন্ত্রী জানান,রাজ্য সরকার সিদ্ধান্ত নিয়েছে বিভিন্ন জায়গায় যারা হোম আইসোলেশনে আছেন তাদের জন্য রাজ্য সরকারের পক্ষ থেকে নগদে ১,৫০০ টাকা বা একটি প্যাকেটে চাল,ডাল,নুন,তেল,সয়াবিন এর একটি প্যাকেট করে দেওয়া হবে।হোম আইসোলেশনে থাকা রোগীদের জন্য একটি করে অক্সিমিটার দেওয়া হবে।
আলোচনায় মুখ্যমন্ত্রী আগরতলা পুর নিগম এলাকায় করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার উপর গুরুত্বারোপ করেন।এছাড়া তিনি আশা প্রকাশ করেন আগামী ২০২০ সালের ডিসেম্বর মাসের মধ্যেই ভিশন ডকুমেন্টের সব প্রতিশ্রুতিই বাস্তবায়ন করা হবে।
আলোচনায় অংশ নিয়ে আগরতলা পুর নিগমের মেয়র ড. প্রফুল্লজিৎ সিনহা বলেন,নিগম রাজ্য সরকারের পরামর্শ অনুযায়ী কাজ করছে।এই পরিস্থিতি মোকাবিলায় রাজ্য সরকারকে সব ধরণের সহযোগিতা করতে হবে।আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন পশ্চিম ত্রিপুরা জেলার জেলাশাসক শৈলেশ যাদব।তাছাড়াও আলোচনা সভায় বক্তব্য রাখেন ক্লাব ফোরামের যুগ্ম আহ্বায়ক প্রণব সরকার ও মার্চেন্ট এসোসিয়েশনের পক্ষে তুষার চক্রবর্তী।


ছবিঃ সুমিত কুমার সিংহ
আরশিকথা
২৮শে আগস্ট ২০২০   

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

Responsive Ads Here