Type Here to Get Search Results !

রেগা, বিদ্যাজ্যোতি, ওমিক্রনসহ বিভিন্ন ইস্যুতে সরব বিরোধী দলনেতা ঃ আগরতলা

নিজস্ব প্রতিনিধি,আগরতলা,আরশিকথাঃ


বিদ্যুৎ, রেগা, শিক্ষায় বেসরকারিকরণ, হকারদের উচ্ছেদ, ওমিক্রন ইত্যাদি বিভিন্ন বিষয়ে রাজ্য সরকারের দৃষ্টি আকর্ষণ করেছেন বিরোধী দলনেতা মানিক সরকার। তিনি বিরোধীদের অবস্থান যেমন স্পষ্ট করেন তেমনি কিছু কিছু বিষয়ে সরকারকে পরামর্শ দেন। শনিবার এক সাংবাদিক সম্মেলন করে মানিক সরকার বলেন, বিদ্যুৎ পরিষেবার হাল দিন দিন খারাপ হচ্ছে, ত্রুটি সারাই হচ্ছে না, মানুষ অভিযোগ জানালেও কাজ হচ্ছে না। তার সঙ্গে যুক্ত হয়েছে ভুয়া বিল। মানুষকে অতিরিক্ত টাকা দিতে হচ্ছে কিন্তু পরিষেবা ঠিকভাবে পাচ্ছে না। রেগা সম্পর্কে তিনি বলেন, রেগা প্রকল্পের কাজে ব্যাপক অনিয়ম চলছে। অভিযোগ কিছু পরিবার ১০০ দিনের কাজ করে ফেলছে অথচ তারা কাজেই যাচ্ছে না। আর যারা কাজ করতৈ চাইছে তারা কাজ পাচ্ছে না। কাজ হলেও ঠিকভাবে মজুরি পাচ্ছে না। উপ মুখ্যমন্ত্রীর নির্বাচনী কেন্দ্রেই অডিটে রেগার দুর্নীতি প্রকাশ্যে এসেছে। রেগার মজুরি এবং শ্রমদিবস কোনটাই বাড়ানো হচ্ছে না। শিক্ষাক্ষেত্র নিয়ে বলেন, বামফ্রন্ট সরকার গ্রামীণ এলাকায় প্রয়োজনীয়তা ও গুরুত্ব বুঝে স্কুল নির্মাণ করেছিল কিন্তু সরকার এখন অনেক স্কুলে ছাত্র সংখ্যা কমে গেছে, পরিকাঠামো নেই এ সমস্ত নানা কারণ দেখিয়ে ওই স্কুলগুলিকে বেসরকারি হাতে তুলে দিতে চাইছে।

মানিকবাবু বলেন, বেসরকারি পুঁজিপতিদের হাতে না দিয়ে সরকার তদন্ত করে দেখুক কেন ওই স্কুলগুলিতে ছাত্র সংখ্যা কমে গেছে, কেন ছেলেমেয়েরা আসছে না। স্কুলগুলির পরিকাঠামোগত উন্নয়নের দাবি জানান তিনি। বিদ্যাজ্যোতি প্রসঙ্গে তিনি বলেন, কেন টাকা দিয়ে পড়াশোনা করতে হবে? তাহলে অবৈতনিক শিক্ষা থাকলো কোথায়? তিনি এও বলেন যদি শিক্ষার মানোন্নয়নের উদ্দেশ্য হয় তাহলে কেন শুধু একশটি স্কুলকেই বাছাই করা হলো?
বিরোধী দলনেতা হকারদের উচ্ছেদ প্রসঙ্গে বলেন, যারা গরীব অংশের মানুষ তারাই হকারি করে। তাদের তুলে দিয়ে, মালপত্র কেড়ে নিয়ে একটি পরিবারকে অনাহারের মুখে ঠেলে দেওয়া অমানবিক।


আরশিকথা ত্রিপুরা সংবাদ


ছবিঃ সুমিত কুমার সিংহ

২৫শে ডিসেম্বর ২০২১
 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.