সরকারী জায়গায় বিভিন্ন শ্রমিক সংগঠনের অবৈধ অফিস ভাঙ্গা হল - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

সোমবার, ৭ মে, ২০১৮

সরকারী জায়গায় বিভিন্ন শ্রমিক সংগঠনের অবৈধ অফিস ভাঙ্গা হল

তন্ময় বনিক, আগরতলাঃ 
সরকারী জায়গায় কোন রাজনৈতিক দল ও শ্রমিক সংগঠনের কার্যালয় থাকতে পারবে না। পশ্চিম ত্রিপুরা জেলা প্রশাসনের পক্ষ থেকে এই নির্দেশ জারি করে এক সপ্তাহ সময় বেঁধে দেওয়া হয়েছিলো। নির্দিষ্ট সময় অতিক্রান্ত হওয়ার পর সোমবার(৭মে) আগরতলার পুরানো মোটরস্ট্যান্ডে উচ্ছেদ অভিযানে নামে প্রশাসন। অভিযানের নেতৃত্বে ছিলেন মুখ্যমন্ত্রীর দপ্তরের সচিব মিলিন্দ রামটেক। গুড়িয়ে দেওয়া হয় বিভিন্ন শ্রমিক সংগঠনের কার্যালয়গুলি। এর সবগুলিই অবৈধভাবে সরকারি জায়গায় গড়ে উঠেছিলো।    
পুলিশ ও আধাসামরিক বাহিনীর জওয়ানদের নিয়ে এই অভিযান চালানো হয়। উচ্ছেদ চলাকালীন মোটরস্ট্যান্ডেের চারিদিক কর্ডন করে রাখা হয়। 


উচ্ছেদ অভিযানের পর ঘটনাস্থলে যান সিট্যুর রাজ্য সভাপতি মানিক দে ও রাজ্য সম্পাদক সাংসদ শংকর প্রসাদ দত্ত। তারা প্রশাসনের এই কাজের তীব্র নিন্দা জানান। শ্রমিকদের জন্য বিকল্প ব্যবস্থা না করে এই অভিযান চালানোয় রাজ্য সরকারের সমালোচনা করেন তারা। এদিকে ইন্টাক সংগঠনও অভিযোগ করে জানায়, সিজেএম কোর্টে মামলা করা হয়েছে। আদালতের নির্দেশ মঙ্গলবার(৮মে) পরবর্তী শুনানি না হওয়া পর্যন্ত প্রশাসন যেন উচ্ছেদ অভিযান না চালায়। কিন্তু তারপরও কিভাবে নির্দেশ অমান্য করে উচ্ছেদ অভিযান চালানো হয় সেই বিষয়ে প্রশ্ন তোলে ইন্টাক সংগঠন । খবর অনুযায়ী পশ্চিম জেলায় ১০৪টি এই ধরনের অবৈধ কার্যালয় রয়েছে।
              


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

Responsive Ads Here