ইসকনের ধর্মীয় অনুষ্ঠানে সনাতন ধর্মের নিগূঢ় তত্ত্ব ব্যাখ্যা করলেন রাজ্য প্রভারী - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

সোমবার, ১৬ জুলাই, ২০১৮

ইসকনের ধর্মীয় অনুষ্ঠানে সনাতন ধর্মের নিগূঢ় তত্ত্ব ব্যাখ্যা করলেন রাজ্য প্রভারী

বিশেষ প্রতিনিধি,আগরতলাঃ
সনাতন ধর্মের নিগূঢ় তত্ত্ব অত্যন্ত সহজ সরল ভাবে ব্যক্ত করলেন তিনি। রাজনীতিতে মাহির সুনীল দেওধর যে ধর্ম সম্পর্কেও এতো জ্ঞান রাখেন তা হয়তো ইসকন মন্দির কর্তৃপক্ষের কল্যাণেই সাধারণ মানুষ জানতে পেরেছেন। আগরতলায় ইসকন মন্দির কর্তৃপক্ষ রথযাত্রা উৎসব উপলক্ষ্যে গুরুজি কনফারেন্স হলে অস্থায়ীভাবে গুন্ডিচা মন্দির গড়ে তুলেছে। এখানেই রয়েছে প্রভু জগন্নাথ, বলভদ্র ও দেবী সুভদ্রার বিগ্রহ। এই উপলক্ষ্যে রথযাত্রা উৎসবের পরদিন থেকে রোজ সন্ধ্যায় ধর্মীয় অনুষ্ঠান হচ্ছে মন্দিরের সামনে মুক্তমঞ্চে। 
সোমবার(১৬জুলাই) সন্ধ্যায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্য বিজেপি'র প্রভারী সুনীল দেওধর ছাড়াও বড়জলা কেন্দ্রের বিধায়ক ডাঃ দিলীপ দাস, রাজ্যের অ্যাডভোকেট জেনারেল অরুণ কান্তি ভৌমিক সহ ইসকন মন্দিরের সন্তরা। 
সুনীল দেওধর বলেন, শ্রদ্ধা থেকেই আসে ধর্ম। ধর্ম কথার অর্থ পূজাপাঠই শুধু নয়। ধর্ম হচ্ছে নিজের কর্তব্য সঠিকভাবে সম্পাদন করা। তবেই সমাজ ও দেশ এবং দেশের নাগরিকরা সুস্থ সুন্দর থাকবেন পাশাপাশি উন্নয়নের দিকে এগিয়ে যাওয়াও সম্ভব হবে। 
ধর্মের রসাস্বাদন করাতে গিয়ে তিনি বেশ কিছু পৌরাণিক কাহিনীও তুলে ধরেন। অনুষ্ঠানে ভক্তবৃন্দের উপস্থিতি ছিলো বেশ ভালোই। ফেরা রথ পর্যন্ত চলবে ইসকনের এই ধর্মীয় অনুষ্ঠান।

ছবিঃ নিজস্ব
১৬ই জুলাই ২০১৮ইং             

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

Responsive Ads Here