দুর্নীতির টাকায় চাকচিক্য থাকলেও সম্মান পাওয়া যায় না: হাসিনা - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

শনিবার, ২৩ নভেম্বর, ২০১৯

দুর্নীতির টাকায় চাকচিক্য থাকলেও সম্মান পাওয়া যায় না: হাসিনা

আবু আলী, ঢাকা ॥
দুর্নীতির টাকায় জৌলুস-চাকচিক্য থাকলেও সম্মান পাওয়া যায় না। এ টাকা দিয়ে হয়তো জৌলুস বাড়াতে পারে, চাকচিক্য বাড়াতে পারে; আন্তর্জাতিক বড় বড় ব্রান্ডের জিনিস পরতে পারে। কিন্তু তাতে সম্মান পাওয়া যায় না।
২৩ নভেম্বর শনিবার ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে যুবলীগের ৭ম কংগ্রেস উদ্বোধন শেষে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশের প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা এ কথা বলেন।
তিনি আরও বলেন, তবে দুর্নীতি করে টাকা বানাতে পারে, চাঁদাবাজী সন্ত্রাসী করে অনেক টাকা বানাতে পারে। এ টাকা দিয়ে হয়তো জৌলুস বাড়তে পারে, চাকচিক্য বাড়াতে পারে; আন্তর্জাতিক বড় বড় ব্রান্ডের জিনিস পরতে পারে। কিন্তু তাতে সম্মান পাওয়া যায় না। হয়তো মানুষ অবাক হয়ে তাকিয়ে দেখতে পারে, কিন্তু সম্মান পাওয়া যায় না। ভোগের মধ্যদিয়ে আত্মতুষ্টি পাওয়া যায় কিন্তু মানুষের মন জয় করা যায় না।
এসময় বিএনপির সাজাপ্রাপ্ত চেয়ারপার্সন খালেদা জিয়ার সমালোচনা করে হাসিনা বলেন, বিএনপি নেত্রী যিনি এতিমের টাকা আত্মসাৎ করে দুর্নীতির দায়ে কারাগারে আজ বিএনপি নেতারা তার তুলনা করে নেলসেল মেন্ডেলার সঙ্গে। কার সঙ্গে কার তুলনা। এতে আমি মনে করি নেলসেন মেন্ডেলাকে অপমান করা হচ্ছে। কারণ নেলসেল মেন্ডেলা তার জাতির স্বাধীনতার সংগ্রাম করে কারাগারে ছিলেন। দুর্নীতি করে কারাগারে যান নাই। 
তিনি আরও বলেন, এমন একজন নিকৃষ্ট ব্যক্তি, যিনি ক্ষমতায় থাকতে বারবার আমাকে হত্যার চেষ্টা করেছে। ২১ আগস্ট গ্রেনেড হামলাম মাধ্যমে আইভি রহমানসহ আওয়ামী লীগের ২২জন নেতা কর্মীকে হত্যা করা হয়েছে। দুর্নীতিই ছিলো যাদের নীতি। যার ছেলে দশ ট্রাক অস্ত্র মামলা, ২১ আগস্ট গ্রেনেড হামলায় ষড়যন্ত্র এবং মানিলন্ডারিং মামলায় সাজাপ্রাপ্ত, তার তুলনা এমন আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন ব্যক্তির সঙ্গে কারা করে এটাই আমার প্রশ্ন।

যুবলীগের যেন বদনাম না হয়। যুবলীগে যারাই নেতৃত্বে আসুক না কেন, তারা যেন আদর্শ নিয়ে চলে সেই আহ্বান জানিয়ে আওয়ামী লীগ সভাপতি দুর্নীতি যেই করুক তাকে আইনের আওতায় আনা এবং চলমান শুদ্ধি অভিযান চালিয়ে যাওয়ার ঘোষণা দেন হাসিনা। সেই সঙ্গে দেশের কল্যাণে কাজ করতে যুবনেতাদের প্র আহ্বান জানান তিনি।

২৩শে নভেম্বর ২০১৯

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

Responsive Ads Here