করোনা ভাইরাসের বিরুদ্ধে একযোগে লড়বে ঢাকা-দিল্লী - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

শনিবার, ১৪ মার্চ, ২০২০

করোনা ভাইরাসের বিরুদ্ধে একযোগে লড়বে ঢাকা-দিল্লী

আবু আলী, ঢাকা ॥ 
করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ের জন্য একযোগে লড়াইয়ের জন্য সার্ক ভুক্ত দেশগুলোর একটি শক্ত কৌশল গ্রহণে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রস্তাবে সম্মত হয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ বিষয়ে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেন, আমাদের প্রধানমন্ত্রী ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রস্তাবকে একটি ভাল প্রস্তাব হিসেবে অভিহিত করেছেন এবং কোভিড-১৯-এর বিরুদ্ধে লড়াইয়ে একটি শক্ত কৌশল গ্রহণ করতে সার্কভুক্ত দেশগুলোর প্রধানদের সাথে ভিডিও করফারেন্সে যোগদানে সম্মতি দিয়েছেন।
এ বিষয়ে ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলি দাস ভিডিও করফারেন্স সম্পর্কে ভারতীয় প্রধানমন্ত্রীর প্রস্তাব আনুষ্ঠানিকভাবে পররাষ্ট্র মন্ত্রীর বাসায় পৌঁছান। ড. এ কে আব্দুল মোমেন বলেন, ‘আমি প্রধানমন্ত্রীর কাছে বার্তা পৌঁছে দিয়েছি এবং তিনি আমাকে বলেছেন দক্ষিণ এশিয়ার সব দেশের নেতারা যদি অংশ নেন তবে তিনি ভিডিও করফারেন্সে যোগ দিতে রাজি আছেন।’ পররাষ্ট্র মন্ত্রী আরো বলেন, ‘ভারতীয় হাই কমিশন আফগানিস্তান ও পাকিস্তানসহ সার্কভুক্ত দেশসমূহের নেতৃতবৃন্দ ভিডিও করফারেন্স বিষয়ে তাদের ইতিবাচ মনোভাব প্রকাশের বিষয়টি নিশ্চিত করলে আমাদের প্রধানমন্ত্রী এতে যোগ দিতে সম্মতি জানিয়েছেন। তিনি আরও বলেন, মূলত করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াই করা এবং দক্ষিণ এশিয়ার জনগণকে রক্ষা করাটা হবে একটি রাজনৈতিক সংহতির প্রদর্শনী।
সূত্র জানিয়েছে, ভিডিও কনফারেন্সে শেখ হাসিনার আলোচনার বিষয় প্রস্তুত করতে পররাষ্ট্র মন্ত্রণালয় ইতোমধ্যেই কাজ শুরু করেছে।
করোনা ভাইরাস ইতোমধ্যে বিশ্বের ১২১টি দেশে ছড়িয়ে পড়েছে। এ পর্যন্ত ৫১২০ প্রাণ হারিয়েছে এবং ১ লাখ ৩৯ হাজার ৬৩৭ জন আক্রান্ত হয়েছে। মোদির টুইটের জবাবে দক্ষিণ এশিয়ার চার দেশ নেপাল, ভুটান, শ্রীলংকা এবং মালদ্বীপের নেতৃবৃন্দ ভারতীয় প্রধানমন্ত্রীর প্রস্তাবকে সমর্থন জানিয়েছেন।

১৪ই মার্চ ২০২০


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

Responsive Ads Here