ত্রিপুরার পাখিদের নিয়ে নীহারিকার নতুন বই ' Birds of Tripura ' - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

test banner

Post Top Ad

test banner

রবিবার, ১১ আগস্ট, ২০১৯

ত্রিপুরার পাখিদের নিয়ে নীহারিকার নতুন বই ' Birds of Tripura '

আরশিকথা ডেস্কঃ
শনিবার সন্ধ্যায় এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে প্রকাশিত হলো মনীশ কুমার ও পার্থসারথি চক্রবর্তী প্রণীত নতুন বই " ত্রিপুরার পাখি "। নীহারিকা পাবলিশার্স থেকে সদ্য প্রকাশিত এই বইটির আনুষ্ঠানিক মোড়ক উন্মোচন উপলক্ষ্যে শনিবার সন্ধ্যায় আগরতলা টাউন হল সংলগ্ন ন্যাশনাল বুক ট্রাস্টের আগরতলা বুক প্রোমোশন সেন্টারে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উক্ত অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ত্রিপুরা বন দপ্তরের পিসিসিএফ ড. অলিন্দ রাস্তোগী, আগরতলা প্রেস ক্লাবের সভাপতি সুবল কুমার দে, নর্থ-ইস্ট কালারস পত্রিকার সম্পাদক সঞ্জীব দেব এবং আজকের ফরিয়াদ পত্রিকার ম্যানেজিং ডিরেক্টর শাণিত দেবরায়।

উল্লেখ্য, ত্রিপুরার একাউন্ট্যান্ট জেনারেল মনীশ কুমার এবং রাজ্যের খ্যাতনামা আলোকচিত্রশিল্পী পার্থসারথি চক্রবর্তী গত প্রায় দুই বছর ধরে ত্রিপুরার বিভিন্ন প্রান্ত ঘুরে যে পাখিগুলোর ছবি তুলেছিলেন সেই ছবিগুলির সংকলন এই ' ত্রিপুরার পাখি ' বা ' Birds of Tripura ' গ্রন্থটি। বইটিতে ত্রিপুরাতে পাওয়া যায় এমন ২৬৫টি প্রজাতির মোট ৬২৪টি পাখির ছবি রয়েছে। সঙ্গে রয়েছে ত্রিপুরায় সম্ভাব্য প্রাপ্তি-সম্ভব এমন ৩২৭টি পাখির একটি চেকলিস্ট।
অনুষ্ঠানের শুরুতে উদ্বোধনী সঙ্গীত পরিবেশন করেন তরুণ সঙ্গীতশিল্পী দীপতনু চৌধুরী এবং দীপশিখা দাস।


১১ই আগস্ট ২০১৯ 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

test banner