শরতের বৃষ্টিতে ডুবলো ঢাকা - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

test banner

Post Top Ad

test banner

মঙ্গলবার, ১ অক্টোবর, ২০১৯

শরতের বৃষ্টিতে ডুবলো ঢাকা

আবু আলী, ঢাকা ॥
শরতের দুপুরে হঠাৎ বৃষ্টিতে তলিয়ে গেল বাংলাদেশের রাজধানী ঢাকা। পুরো ঢাকা শহরে হাটু থেকে কোমড় পানিতে তলিয়ে যায় ১ অক্টোবর মঙ্গলবার দুপুরের দু ঘন্টার বৃষ্টিতে। সচিবালয় থেকে শুরু করে রাজধানীর গুরুত্বপূর্ণ রাস্তা ও অলিগতিতে জল জমে হাটু পর্যন্ত। এতে ভোগান্তি পোহাতে হয় সাধারণ নগরবাসী ও অফিসফেরত যাত্রীদের।
আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ আশরাফুল আলম বলেন, দুপুর ১২টা থেকে সোয়া ২টা পর্যন্ত তারা ৪৫ দশমিক ২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছেন।
দুই ঘণ্টার ভারি বৃষ্টিতে ধানমন্ডি-২৭ নম্বর সড়ক, কারওয়ানবাজারে কাজী নজরুল ইসলাম এভিনিউ, মিরপুরের বিভিন্ন এলাকা, গ্রীন রোডসহ বিভিন্ন রাস্তায় পানি জমেছে। অনেক জায়গায় হাঁটুসমান পানি থাকায় সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়েছেন পথচারীরা।
বৃষ্টির পর ধানমন্ডির বিভিন্ন রাস্তা ডুবে যাওয়ায় স্কুলফেরত শিক্ষার্থীদের নিয়ে বিপাকে পড়তে হয়েছে অভিভাবকদের। পানিতে ডুবে যানবাহন বিকল হয়ে যাওয়ায় সৃষ্ট যানজটে পানিতে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে অনেক শিক্ষার্থীকে। রাজধানীর জাতীয় প্রেসক্লাব ও রিপোর্টার্স ইউনিটিতে অনেক সংবাদকর্মীকে অফিস যাওয়ার জন্য অপেক্ষা করতে দেখা যায়। 
আবহাওয়া অধিদপ্তরের ওয়েবসাইটে থাকা তথ্য অনুযায়ী, বাংলাদেশের স্থলভাগ ও উত্তর বঙ্গোপসাগরে মৌসুমি বায়ু মাঝারি মাত্রায় সক্রিয় রয়েছে।
পুরো সচিবালয়ে তলিয়ে যায় বৃষ্টির জলে। নাম প্রকাশ না করার শর্তে একজন সচিব জানিয়েছেন, রাজধানীতে ব্যাপক উন্নয়ন কর্মকান্ড চলছে। এ উন্নয়ন কর্মযজ্ঞ শেষ হলে জলাবদ্ধতা কমে যাবে। অফিস ফেরত একজন বেসরকারি কর্মকর্তা হাসান হাবিব বলেন, দেশে উন্নয়ন হচ্ছে এটা ঠিক। তবে সেবাদানকারী সংস্থার মধ্যে সমন্বয়হীনতার কারণে পয়নিষ্কাশনে জটিলতা তৈরি হয়েছে। এজন্য সবগুলো সেবা সংস্থার মধ্যে সমন্বয়ের কথাও বলেন তিনি।

১লা সেপ্টেম্বর ২০১৯

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

test banner