সমাজকে সরব হওয়ার বার্তা দিতেই নির্মিত শর্টফিল্ম " কুন্তী " - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

test banner

Post Top Ad

test banner

বুধবার, ২ অক্টোবর, ২০১৯

সমাজকে সরব হওয়ার বার্তা দিতেই নির্মিত শর্টফিল্ম " কুন্তী "

আরশিকথা ডেস্কঃ
মহাভারতের একটি উল্লেখযোগ্য চরিত্র " কুন্তী "। পঞ্চকন্যার প্রসঙ্গে অন্যতম নারী চরিত্র " কুন্তী "। বর্তমানে মহাভারত আলোচনা প্রসঙ্গে এক অদ্ভুত নিরব ভূমিকায় থাকা কুন্তী'র চরিত্রকে বিশ্লেষণ করছেন অভিজ্ঞজনেরা।তাদের মতানুযায়ী এই কুন্তী চরিত্রটি যদি মহাভারতের বিভিন্ন পর্বে একটু সরব থাকতে পারতেন তাহলে হয়তো ইতিহাস অন্যকথা বলতো। সেই নিরবতাকে মূল বিষয় করেই তরুণ প্রজন্মের উৎসাহে নির্মিত হয়েছে শর্টফিল্ম " কুন্তী "। সম্প্রতি ঊনকোটি ফিল্ম ফেস্টিভ্যালে প্রদর্শিত হয়েছে " কুন্তী "। এই প্রতিযোগিতায় দুটি সেরা খেতাবও অর্জন করে নেয় ফিল্মটি।
বুধবার ( ২ অক্টোবর ) রাজধানীর শান্তিপাড়াস্থিত একটি ব্যবসায়িক প্রতিষ্ঠানের অফিসকক্ষে কর্মকর্তাদের দ্বারা আহুত এক সাংবাদিক সম্মেলনে " কুন্তী " প্রদর্শিত হয়।


সাংবাদিকদের প্রশ্নের উত্তরে ছবির পরিচালকদ্বয় রাইকথা ও সান্নিধ্য দাস জানান, এই ছবির মাধ্যমে সমাজকে এক সরবতার বার্তা দিতে চেয়েছেন তারা। সমাজের এমনকিছু ঘটনা রয়েছে যেখানে নারীরা যদি নিরবতা ভেঙ্গে কিছু প্রতিবাদে সরব হন তাহলে হয়তো অনেক অবাঞ্ছিত ঘটনা এড়ানো যাবে। তারা আরও জানান, এই শর্টফিল্মটি নির্মাণ করতে তাদের ৪৫হাজার টাকা ব্যয় হয়েছে।ছবিতে অভিনয় করেছেন সুজাতা সোম, রাইকথা, সান্নিধ্য দাস,ঋতুপর্ণা ভট্টাচার্য, কর্ণজিৎ ভট্টাচার্য, বিন্দিয়া নাগ,অমিত কুমার চৌধুরী, দুলাল সরকার,লক্ষ্মী,তাপস মাইতি সহ অন্যান্যরা।সঙ্গীত ও মেকআপে রয়েছেন সান্নিধ্য, সীমন্তিনী ও জেস।সঙ্গীত পরিচালনায় ছিলেন তাপস ধর। কারিগরি দক্ষতায় নির্মিত এই ছবিটি শুধুমাত্র আবহের উপর নির্ভর করেই তৈরি হয়েছে।ছবির স্বল্প ডায়লগ গুলিকে মিউট করে দেওয়া হয়েছে।১৫ মিনিটের এই ছবিতে অভিনেতা অভিনেত্রীদের অভিনয় দক্ষতা প্রশংসার দাবি রাখে।
 
 সাংবাদিক সম্মেলনে ছবিটির কর্মকর্তারা কুন্তী" নির্মাণে যারা সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন তাদের এবং কলাকুশলীদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।কুন্তী" আগামীতে অন্যান্য স্থানেও প্রদর্শিত হবে পাশাপাশি ভবিষ্যতে আরও ভালো কিছু ছবি করার পরিকল্পনা রয়েছে বলে তারা জানান।

২রা অক্টোবর ২০১৯ 

      

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

test banner