Type Here to Get Search Results !

প্রস্ফুটিত হবার আশা জাগালো সৃষ্টির "কুসুম কথা"

বিশেষ প্রতিনিধি,আগরতলা,আরশিকথাঃ


২০ শে জুলাই মুক্তধারা প্রেক্ষাগৃহে সৃষ্টি নাট্য সংস্থার প্রথম মঞ্চ উপস্থাপনা 'কুসুম কথা' দর্শকদের আশা জাগাতে সমর্থ্য হয়েছে। একই সন্ধ্যায় সৃষ্টির আমন্ত্রণে অভিনীত হয়েছে কাব্যায়ন এর শ্রুতি নাটক 'নকশি কাঁথার মাঠ'। পিন্টুলাল সাহা, মিলি রায় চৌধুরী, নুপুর বনিক, জয়িতা ভট্টাচার্য, শিবানী সাহা দের নিয়ে দীপক সাহার সম্পাদনা ও নির্দেশনায় কাব্যায়নের প্রযোজনা দর্শকদের মন জয় করে। একই সন্ধ্যার দ্বিতীয় প্রযোজনায় সৃষ্টি নাট্য সংস্থা তাদের প্রথম প্রযোজনা 'কুসুম কথা' মঞ্চায়ন করে।


গৌতম রায় চৌধুরীর রচনা ও গৌরদাস দেবের নির্দেশনায় এক ঝাঁক তরুণ নাট্য শিল্পী প্রথম পা রাখে মঞ্চ নাটকে। বর্তমান সময়ে ভালোবাসার মাঝে বর্ণবৈষম্য, অর্থনৈতিক বৈষম্য ও ধর্মীয় ভেদাভেদ যে বিভেদের প্রাচীর নির্মাণ করে রেখেছে তা ফুটিয়ে তোলার চেষ্টা হয়েছে এই নাটকে। স্থানীয় ভাষায় রচিত নাটকে স্কুল-কলেজ পড়ুয়া অনির্বাণ ঘোষ, মৌসুমী মল্লবর্মণের মত শিল্পীরা যথাসাধ্য চেষ্টা করেছে প্রাণ ঢালার। নাটকে সমীর ধরের সুর ও পিয়ালি চৌধুরীর কন্ঠ অন্য মাত্রা যোগ করেছে। আবহে সৌম্যেন্দ্র নন্দী, রূপসজ্জা চিরঞ্জিত চক্রবর্তী, অলংকরণ মনীষ ভট্টাচার্য, আলো  সম্পাতে সীমা দাস নিজস্বতার ছাপ রেখেছেন।
নির্দেশক গৌরদাস দেব ছাড়া মনীষা নাথ, দেবপর্ণা দত্ত, কস্তুরী ভট্টাচার্য, সুচন্দা ঘোষ, অঙ্কিত বর্মন, চিত্রলেখা দত্ত, রোমন মল্লবর্মন প্রত্যেকেই প্রথমবার মঞ্চে অভিনয় করলেন। কুসুম চরিত্রে মৌসুমী মল্লবর্মণ, জমিদারের ছেলে চরিত্রে অনির্বাণ ঘোষ ও বছির চাচা চরিত্রে টিংকুরঞ্জন দাস চরিত্র অনুযায়ী অনেকটাই চেষ্টা করেছেন।  অনভিজ্ঞ ও নুতনদের মঞ্চে এনে 'কুসুম কথা' নাটক মঞ্চায়ন করার যে সাহস দেখিয়েছেন নির্দেশক গৌরদাস দেব, তাতে অনেকটাই সফল বলে মনে করছেন নাট্যানুরাগীরা।
আগামী দিনে আরও বেশি প্রয়াস এবং প্রথম প্রযোজনার ভুল ত্রুটি গুলো শুধরে নিয়ে রাজ্যের নাট্য জগতে নিজেদের স্থান করতে পারবে বলে আশা ব্যক্ত করছে নাট্য জগত।


আরশিকথা বিনোদন

২৪শে জুলাই ২০২২
 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.