Type Here to Get Search Results !

শুরু হলো ওয়ার্কিং জার্নালিস্টস অ্যসোসিয়েশনের বার্ষিক রাজ্য সম্মেলন ও শিক্ষামূলক কর্মশালা

নিজস্ব প্রতিনিধি,আগরতলা,আরশিকথাঃ


ত্রিপুরা ওয়ার্কিং জার্নালিস্টস অ্যসোসিয়েশনের বার্ষিক রাজ্য সম্মেলন ও শিক্ষামূলক কর্মশালা শনিবার রাজধানীর শহীদ ভগৎ সিং যুব আবাসে শুরু হয়েছে। দু'দিন ব্যাপী এই কর্মশালার আনুষ্ঠানিক উদ্বোধন করেন আগরতলা পুর নিগমের মেয়র দীপক মজুমদার। প্রধান অতিথির আসন অলংকৃত করেন তথ্য ও সংস্কৃতি মন্ত্রী সুশান্ত চৌধুরী।


এদিন সাংগঠনিক বিষয় নিয়ে আলোচনা হয়। রবিবার হবে শিক্ষামূলক কর্মশালা।
তথ্য ও সংস্কৃতি মন্ত্রী শ্রী চৌধুরী তাঁর ভাষণে বলেন, বর্তমান সরকার প্রকৃত অর্থেই সাংবাদিক বান্ধব সরকার। সরকার প্রতিষ্ঠার প্রথম থেকেই সাংবাদিকদের স্বার্থে একের পর এক প্রকল্প ঘোষণা করা হচ্ছে। আসন্ন প্রেস ডে অনুষ্ঠানে আরও প্রকল্প ঘোষণা করা হবে বলে মন্ত্রী সম্মেলনে অংশগ্রহণকারী সাংবাদিকদের জানান।
মন্ত্রী বলেন, সাংবাদিকদের সমস্যা ও দাবীদাওয়া সম্পর্কে তিনি এবং মুখ্যমন্ত্রী অবগত আছেন। দাবী আন্দোলনের কোনো প্রয়োজন নেই। সরকার সাংবাদিকদের সমস্যার সমাধানে যথেষ্ট আন্তরিক। পর্যায়ক্রমে প্রকল্পগুলি ঘোষণা করা হচ্ছে। সাংবাদিকদের বেতন বৃদ্ধির দাবীর প্রসঙ্গে মন্ত্রী বলেছেন, সরকার বিজ্ঞাপন নীতি সংশোধন করে মিডিয়াগুলিকে অনেক বেশি বিজ্ঞাপন দেবার ব্যবস্থা করেছে। কর্মরত সাংবাদিকরা যাতে এর সুফল ভোগ করতে পারে সেটা দেখা হবে। সরকার ঘোষিত পেনশন প্রকল্প সম্পর্কে মন্ত্রী শ্রী চৌধুরী বলেছেন, বর্তমান সরকার অবসরপ্রাপ্ত সাংবাদিকদের পেনশন এক হাজার টাকা থেকে বাড়িয়ে দশ হাজার টাকা করেছে। সকল অবসরপ্রাপ্ত সাংবাদিক যাতে সহজে এই পেনশন পেতে পারেন তার জন্য শর্তাদি শিথিল করার উদ্যোগ নেওয়া হবে। তিনি বলেন, সরকার সাংবাদিকদের সুবিধা প্রদানের লক্ষ্যে প্রকল্প ঘোষণা করেছে। সুবিধা পেতে প্রশাসনিক কোন জটিলতা থাকলে সেগুলি দূর করা হবে। মন্ত্রী আরও বলেছেন, মফস্বলের সাংবাদিকদের জন্য আরও আড়াই শ এক্রিডিটেশন কার্ড দেওয়া হবে। সাংবাদিকদের জন্য স্বাস্থ্য বীমা প্রকল্পও ঘোষণা হয়েছে। প্রত্যেক সাংবাদিক বছরে তিন লক্ষ টাকা বীমার সুবিধা পাবেন। পরবর্তী সময়ে পরিবারের সদস্যদেরও এই প্রকল্পে অন্তর্ভুক্ত করা হবে। তিনি আশ্বাস দিয়েছেন, ভবিষ্যতে বীমার টাকার অংক আরও বৃদ্ধি করা হবে। মন্ত্রী সাংবাদিকদের জানিয়েছেন, আগরতলায় ভূমিহীন সাংবাদিকদের আবাসনের সমস্যা সমাধানের বিষয়েও সরকার চিন্তা ভাবনা করছে। মন্ত্রী শ্রী চৌধুরী সাংবাদিকদের উদ্দেশে বলেন, তথ্য সমৃদ্ধ সংবাদ পরিবেশন করুন। উদ্দেশ্য প্রণোদিত অসত্য সংবাদ পরিবেশন থেকে বিরত থাকুন। রাজ্যের উন্নয়ন ও সমৃদ্ধির স্বার্থে সমালোচনা করুন। তিনি বলেন, কোনো কোনো মিডিয়া নিউজ গৌণ করে,ভিউজ মুখ্য করে সংবাদ করছে। এতে জনগণ বিভ্রান্ত হচ্ছেন। প্রকৃত সংবাদ জানতে পারছেন না। তিনি মিডিয়াকে ইতিবাচক দৃষ্টিভঙ্গি নিয়ে সংবাদ পরিবেশনের আহ্বান জানিয়েছেন।
মেয়র দীপক মজুমদারও তাঁর বক্তব্যে সরকারের সাথে সাংবাদিকদের সুসম্পর্কের কথা উল্লেখ করেছেন। তিনি বলেন, বর্তমান সরকার সবকা সাথ সবকা বিকাশ নীতি অনুসরণ করে কাজ করছে। সাংবাদিকদের দাবী পূরণে সরকার আন্তরিক। ইতোমধ্যেই অনেক প্রকল্প ঘোষণা হয়েছে। তিনি সাংবাদিকদের মহান পেশার গুরুত্ব উল্লেখ করে সংবাদ পরিবেশনে রাজ্যের উন্নয়নকে অগ্রাধিকার দেবার আহবান জানিয়েছেন।
মেয়র শ্রী মজুমদার অ্যাসোসিয়েশনের স্মরণিকা “মাধ্যম” এর আবরণ উন্মোচন করেছেন।
উদ্বোধনী অনুষ্ঠানে সংগঠনের সভাপতি ধ্রুব রঞ্জন সেন, প্রাক্তন সভাপতি দিবাকর দেবনাথ ও সম্পাদক সুনীল দেবনাথও বক্তব্য রাখেন। সম্মেলনে রাজ্যের আট জেলার প্রায় দুই শতাধিক সাংবাদিক অংশ গ্রহণ করেছেন।


রশিকথা ত্রিপুরা সংবাদ


ছবিঃ সংগৃহীত

২৯শে অক্টোবর ২০২২

 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.