Type Here to Get Search Results !

মহাকরণের সর্বদলীয় বৈঠক

নিজস্ব প্রতিনিধি,আগরতলা,আরশিকথাঃ


নির্বাচন কমিশন রাজ্যে নির্বাচনের দিনক্ষণ এখনো ঘোষণা না করলেও নির্বাচন কমিশনের নির্দেশেই ভোটের লক্ষ্যে প্রস্তুতি শুরু হয়ে গেছে প্রশাসনিক স্তরে। ইতিমধ্যে একটি নির্দেশিকা জারি করে নির্বাচন কমিশন জানিয়েছে ১৫ ডিসেম্বরের মধ্যে রাজ্য সরকার যেন বদলি প্রক্রিয়া সম্পন্ন করে নেয়। নির্বাচন কমিশনের নির্দেশে রাজ্য নির্বাচন আধিকারিক কিরণ গিত্যের পৌরহিত্যে মঙ্গলবার সর্বদলীয় বৈঠক হয়।

মহাকরণে এই বৈঠক হয়েছে। রাজ্যের বিভিন্ন স্বীকৃত রাজনৈতিক দলগুলির প্রতিনিধিরা তাতে উপস্থিত ছিলেন। বৈঠকের পর কিরণ গিত্যে জানান, ৯ নভেম্বর অর্থাৎ বুধবার থেকে সারা রাজ্যে শুরু হবে ভোটার তালিকা সংশোধনের কাজ। এক মাস ব্যাপী চলবে এই প্রক্রিয়া। রাজনৈতিক দলগুলির কাছে সহযোগিতা চাওয়া হয় ভোটার তালিকায় দাবি আপত্তি থাকলে তারা যেন এই সময়ের মধ্যে করেন।
এদিকে একটি সূত্রে জানা যায় বৈঠকে বিরোধী দলগুলি মূলত অবাধ ও শান্তিপূর্ণ ভোট গ্রহণ প্রক্রিয়া যেন সম্পন্ন হয় সেই বিষয়টির উপর গুরুত্ব দেয়। বিভিন্ন জায়গায় ঘটে চলা রাজনৈতিক সন্ত্রাস নিয়ে উদ্বেগ প্রকাশ করে বিরোধী রাজনৈতিক দলগুলি‌। এদিকে স্বচ্ছ ভোটার তালিকার দাবি জানায় শাসক দলও। সবক'টি দল-ই রাজ্য নির্বাচন আধিকারিককে সহযোগিতার প্রতিশ্রুতি দিয়েছে।


আরশিকথা ত্রিপুরা সংবাদ


ছবিঃ সুমিত কুমার সিংহ

৮ই নভেম্বর ২০২২
 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.