Type Here to Get Search Results !

মুখ থুবড়ে পড়ে থাকছে অসংখ্য যাত্রীছাউনিঃ ঠাকুরগাঁও


 রীতা আক্তার, ঢাকা, আরশিকথাঃ


ঠাকুরগাঁওয়ের আঞ্চলিক সড়কগুলোর পাশে নির্মিত অধিকাংশ যাত্রীছাউনি এখন কোনো কাজেই আসছে না। প্রকল্পের মাধ্যমে সরকারের লাখ লাখ টাকা ব্যয় করা হলেও মুখ থুবড়ে পড়ে থাকছে নির্মিত এসব যাত্রীছাউনি।

সাধারণ মানুষের সুবিধার্থে ঠাকুরগাঁও জেলার অভ্যন্তরীণ প্রতিটি সড়কের পাশে প্রকল্পের মাধ্যমে জেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদ কর্তৃপক্ষ যাত্রীছাউনি নির্মাণ বাস্তবায়ন করে। কিন্তু কয়েক বছর ধরে তিন চাকার যানবাহনের দাপটে গড়েয়া, রুহিয়া, লাহিড়ী, ভাউলারহাট, বালিয়াডাঙ্গীসহ বেশকিছু আঞ্চলিক সড়কে যাত্রীবাহী বাস চলাচল বন্ধ হয়ে গেছে।

এরপরও এসব সড়কের পাশে প্রতিবছর গড়ে তোলা হচ্ছে যাত্রীছাউনি, যা এখন আর কোনো কাজেই আসছে না। সুবিধামতো স্থান থেকে তিন চাকার যানবাহন ইজিবাইক, পাগলু, অটোরিকশায় গন্তব্যে পৌঁছাতে পারছেন সাধারণ যাত্রীরা। ফলে রোদ, বৃষ্টি এবং দুর্যোগসহনীয় এসব যাত্রীছাউনি অচল অবস্থায় পড়ে আছে। সরকারের এসব স্থাপনা দেখভালের অভাবে নষ্টও হচ্ছে। পরিণত হয়েছে নেশাখোরদের আড্ডাখানায়।

থানীয় সরকার ও জেলা পরিষদের তথ্যমতে, আন্তঃজেলায় প্রকল্পের মাধ্যমে স্থানীয় সরকারের আওতায় ২০১৬ থেকে ২০২২ সাল পর্যন্ত ৪৮ লাখ ৬৪ হাজার টাকায় ২৯টি ও জেলা পরিষদের আওতায় ২০০০ থেকে ২০১৩ সাল পর্যন্ত সাড়ে ১৪ লাখ টাকায় ১৮টি মোট ৪৭টি যাত্রীছাউনি বাস্তবায়ন করা হয়েছে।


আরশিকথা বাংলাদেশ সংবাদ

২৬ জানুয়ারি ২০২৩

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.