Type Here to Get Search Results !

নগরকান্দায় সড়ক ধসে ট্রাক খাদেঃ ফরিদপুর

মোঃ শাহ্ জালাল,ফরিদপুর,আরশিকথাঃ


ফরিদপুরের নগরকান্দা উপজেলা সদর থেকে জয়বাংলা বিশ্বরোড পর্যন্ত এলজিইডির পাকা সড়কের বড়শ্রীবর্দী মুন্সীবাড়ি এলাকায় নতুন ব্রিজ নির্মাণ কাজ শুরু করার প্রস্তুতি চলছে। পুরাতন ব্রিজটি অপসারন করা হবে বলে জানা গেছে। তাই যানবাহন চলাচল স্বাভাবিক রাখতে ব্রিজের পূর্বপাশ দিয়ে তরিঘরি করে নির্মাণ করা হয়েছে অস্থায়ী সড়ক বা ডাইভারশন সড়ক। অভিযোগ ডাইভারশন সড়কটি যানবাহন চলাচলের উপযোগি না করেই, পুরাতন ব্রিজের দুইপাশ বাঁশদিয়ে আটকিয়ে দিয়েছেন ঠিকাদারি প্রতিষ্ঠান।



ডাইভারশন সড়কটি শুধু শুকনো বালু এবং একস্তর ইট দিয়ে নির্মাণ করায় বাস ট্রাক পিকআপ মাইক্রোবাস এবং অন্যান্য যানবাহন চলাচল করা ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। ঝুঁকি নিয়ে যানবাহন চলাচল করার সময় প্রায় প্রতিদিনই ঘটছে ছোট বড় দূর্ঘটনা। শনিবার (১৫ এপ্রিল) গভির রাতে পেঁয়াজ বোঝাই একটি ট্রাক (ঢাকা মেট্রো ট- ২২-৭৮২৬) ডাইভাশন সড়ক দিয়ে বরিশালের দিকে যাওয়ার সময় ডাইভারশন সড়কের বালু ধসে ট্রাকটি খাদে পড়ে যায়। এতে ট্রাকের হেল্পার গুরুত্বর আহত হয়েছে বলে জানান ট্রাক চালক শামীম হোসেন। এছাড়া ট্টাকে থাকা বেশ কিছু পেঁয়াজ নষ্ট হয়ে গেছে। স্থানীয়রা জানান, ডাইভারশন সড়কটি শুকনো বালু দিয়ে নির্মাণ করা হয়েছে। সড়কটি দিয়ে যানবাহন চলাচলের উপযোগি করতে, ইটের আধলা খোয়া বিছিয়ে এবং সড়কটি পানি দিয়ে ভিজিয়ে বালুগুলো বসিয়ে দেওয়া উচিৎ ছিল। স্থানীয়দের অভিযোগ এইধরনের নিম্নমানের ডাইভারশন নির্মাণ করায় প্রায় প্রতিদিন দূর্ঘটনার শিকার হচ্ছে বিভিন্ন যানবাহন।

নগরকান্দা উপজেলা প্রকৌশলী মোশারফ হোসেন বলেন, ডাইভারশন সড়কটি যানবাহন চলাচলের উপযোগি না করেই, পুরাতন ব্রিজের দুইপাশ বন্ধ করা ঠিক হয়নি। তিনি ঠিকাদারের সঙ্গে এই বিষয়ে পরবর্তী পদক্ষেপের জন্য কথা বলবেন বলে জানালেন।ঠিকাদার আবুল বাশার বলেন  ডাইভারশন সড়কটি দুই এক দিনের মধ্যেই তিনি ঠিক করে দেবেন।


আরশিকথা বাংলাদেশ সংবাদ
১৬ এপ্রিল ২০২৩

 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.