Type Here to Get Search Results !

রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের আর্থিং কপার ক্যাবলসহ আটক ১ ঃ আরশিকথা বাংলাদেশ

উজ্জ্বল কুমার দাস,বাগেরহাট,আরশিকথাঃ


বাগেরহাটের রামপালে বাংলাদেশ-ইন্ডিয়া ফ্রেন্ডশিপ পাওয়ার প্লান্টের অভ্যন্তরে লেবার গেট থেকে ৫০ কেজির অধিক আর্থিং কপার ক্যাবলসহ মো. পারভেজ শেখ (২৪) নামে চোর চক্রের এক সদস্যকে আটক করেছে ৩ আনসার ব্যাটালিয়নের রামপাল ক্যাম্পের সদস্যরা।

সোমবার (৩ জুলাই )বেলা ৩টার দিকে প্লান্টের অভ্যন্তরে লেবার গইট এলাকায় অভিযান চালিয়ে চোর চক্রের ওই সদস্যকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে ৫০ কেজির অধিক আর্থিং কপার ক্যাবল জব্দ করে আনসার ব্যাটালিয়নের সদস্যরা।

 আটক মো. পারভেজ শেখ রামপাল উপজেলার প্রশাদনগর গ্রামের মো: জাফর শেখের ছেলে আনসার ব্যাটালিয়ন-৩ এর অধিনায়ক চন্দন দেব নাথ সোমবার বিকেল সাড়ে চারটার দিকে এ তথ্য নিশ্চিত করেছেন।

সঅধিনায়ক চন্দন দেব নাথ জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, সোমবার দুপুরের পর তাপ বিদ্যুৎ কেন্দ্রের ভেতর থেকে বিপুল তামার তার পাচার করা হবে। ওই সংবাদের ভিত্তিতে আনসারের চৌকশ আভিযানিক এক দল বিদ্যুৎ কেন্দ্রের লেবার গেইট এলাকায় অভিযান চালায়। চৌকষ আভিযানিক দলটি বিকেল তিনটার দিকে বিদ্যুৎ কেন্দ্রের লেবার গেইট থেকে সন্দেহভাজন আচরণ দেখে পারভেজ শেখকে তল্লাশিকালে তার বাইসাইকেলের পেছনে বহনকৃত বস্তা থেকে ১০৭ পিস ৫০ কেজির অধিক পরিমানে আর্থিং কপার ক্যাবলসহ চোর চক্রের ওই সদস্যকে আটক করা হয়।জব্দ করা কপার ক্যাবলের আনুমাণিক মূল্য পঞ্চাশ হাজার টাকা।

তিনি আরও বলেন, এ জাতীয় রাষ্ট্রীয় সম্পদ চুরির সঙ্গে যারা জড়িত তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে এবং ভবিষ্যতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। তাপবিদ্যুৎ কেন্দ্রের কর্তৃপক্ষের সিদ্ধান্ত মোতাবেক জব্দ করা মালামালসহ চোরকে রামপাল থানায় সোপর্দ করা ও মামলার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান তিনি।

উল্লেখ্য, গত মে ২০২২খ্রি. হতে অধ্যাবদি ৫৮টির অধিক অভিযানে প্রায় ৮৪,১৮,৩০০/- টাকার চোরাই মালামাল ও ৪৯ জন চোরাকারবারীকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে।


আরশিকথা বাংলাদেশ সংবাদ

৩ জুলাই, ২০২৩

 

একটি মন্তব্য পোস্ট করুন

1 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.