অসহায় মানুষের পাশে ত্রিপুরা রাজ্য হজ্জ কমিটির চেয়ারম্যান - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

সোমবার, ১৩ এপ্রিল, ২০২০

অসহায় মানুষের পাশে ত্রিপুরা রাজ্য হজ্জ কমিটির চেয়ারম্যান

আবু আলী,আরশিকথাঃ আজ মহামারী করোনা ভাইরাস মনে করে দেয় ভূপেন হাজারিকার বিখ্যাত সেই গানের কথা- মানুষ মানুষের জন্যে, জীবন জীবনের জন্যে। একটু সহানুভূতি কি মানুষ পেতে পারে না? ও বন্ধু….। সত্যি আজ দলমতের ঊর্ধ্বে উঠে সমাজের বিত্তবানরা এগিয়ে এসেছেন অসহায় মানুষের পাশে।

ত্রিপুরা রাজ্যের হজ্জ কমিটির চেয়ারম্যান জসিম উদ্দিন অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন। নিজ উদ্যোগে রামনগর এলাকায় তিন শতাধিক পরিবারের মাঝে চাল, ডাল, আলু, সবজি বিতরণ করেছেন। এছাড়াও তিনি বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন এবং ক্লাবের মাধ্যমে সহায়তা অব্যাহত রেখেছেন। পাশাপাশি ভারতীয় জনতা পার্টি তাকে সিপাহীজলা উত্তর জেলার ত্রাণ বিতরণ মনিটরের দায়িত্ব দিয়েছে।

ত্রিপুরা রাজ্যের হজ্জ কমিটির চেয়ারম্যান জসিম উদ্দিন বলেন, করোনা আজ মহাসংকট তৈরি করেছে। বিশ্বব্যাপী মানুষ ক্ষতির সম্মুখীন। এর অংশ হিসেবে করোনা ভাইরাস মোকাবেলায় ত্রিপুরা রাজ্যে লকডাউন চলছে। ফলে অসহায় মানুষ বিপাকে পড়েছেন। তাদের পাশে দাঁড়ানো আমাদের দায়িত্ব। সেখান থেকেই কিছু করার চেষ্টা করছি। এ সময় তিনি সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান। জানা গেছে, পার্টির উদ্যোগে ১৩ এপ্রিল ১৯৪ পরিবারের মাঝে খাবার, সবজি, চাল বিতরণ করা হয়েছে। ১২ এপ্রিল ৫১৮০ জনের মধ্যে খাবার, সবজি, চাল বিতরণ করা হয়েছে। ১১ এপ্রিল ২৩১০ জন, ১০ এপ্রিল ১৬৬৫ জন, ৯ এপ্রিল ১৩০০ জন, ৮ এপ্রিল ১২৩০ জনের মধ্যে খাবার, সবজি, চাল বিতরণ করা হয়েছে। জানা গেছে, করোনা এই দুর্যোগে নিম্ন আয়ের মানুষদের সহায়তা করে হয়েছে। বিশেষ করে চা শ্রমিক, ইটভাটা শ্রমিক, বেদে সম্প্রদায়ের মাঝে চাল, ডাল, তেল, লবন, সবজি, শাড়ি বিতরণ করেছেন।


১৩ই এপ্রিল ২০২০


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

Responsive Ads Here