বাংলাদেশ সহকারী হাইকমিশনের উদ্যোগে "উন্নয়ন মেলা" আগরতলায় - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

test banner

Post Top Ad

test banner

বৃহস্পতিবার, ৪ অক্টোবর, ২০১৮

বাংলাদেশ সহকারী হাইকমিশনের উদ্যোগে "উন্নয়ন মেলা" আগরতলায়

তন্ময় বনিক,আগরতলাঃ
প্রতিবেশী রাষ্ট্র বাংলাদেশ দ্রুত উন্নয়নের দিকে এগোচ্ছে। ২০৪১ সালের মধ্যে উন্নত রাষ্ট্র হিসেবে স্বীকৃতি পাওয়ার লক্ষ্য নিয়ে এগোচ্ছে আমাদের এই প্রতিবেশী রাষ্ট্রটি। ২০০৮ সালে যেখানে বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির হার ছিলো ৫.০৫ শতাংশ। এখন তা বেড়ে হয়েছে ৭.৮৬ শতাংশ। বাৎসরিক মাথাপিছু আয় ৭০৯ ডলার থেকে বেড়ে হয়েছে ১৭৫১ ডলার। আগে যেখানে বিদ্যুতের যোগান ছিলো পাঁচ হাজার মেগাওয়াট। এখন তা বেড়ে হয়েছে ২০    হাজার মেগাওয়াট। বাংলাদেশের উন্নয়নের এধরণের বহু তথ্যভিত্তিক চিত্র তুলে ধরা হবে    "উন্নয়ন মেলা"তে। শনিবার(৬অক্টোবর) আগরতলায় রবীন্দ্র ভবনে বাংলাদেশ সহকারী হাইকমিশনের কার্যালয়ের উদ্যোগে এই মেলা হবে। উদ্বোধন করবেন উপমুখ্যমন্ত্রী যীষ্ণু দেববর্মা। বৃহস্পতিবার(৪অক্টোবর) সহকারী হাইকমিশনারের কার্যালয়ে আরশি কথা"কে        দেওয়া একান্ত সাক্ষাৎকারে একথা জানান সহকারী হাইকমিশনার মোঃ সাখাওয়াৎ হোসেন।
সঙ্গে ছিলেন প্রথম সচিব মোঃ জাকির হোসেন ভূঁইয়া ও দ্বিতীয় সচিব মোঃ ইকবাল হোসেন। এছাড়াও ঐদিন এক সাংবাদিক সম্মেলনের মাধ্যমে উন্নয়ন মেলা বিষয়ে যাবতীয় তথ্য তুলে ধরা হয়। উন্নয়ন মেলায় আসছেন বাংলাদেশের বাউলশিল্পী দল। সারা বাংলাদেশেরই বিভিন্ন জেলায় উন্নয়ন মেলার মাধ্যমে বাংলাদেশের অগ্রগতির বিভিন্ন দিক তুলে ধরা হচ্ছে। বাদ থাকছেনা আগরতলাও। সহকারী হাইকমিশনার ও প্রথম সচিব দু'জনই ভারতের সঙ্গে বাংলাদেশের আন্তরিক সম্পর্কের প্রশংসা করেন। প্রথম সচিব মোঃ জাকির হোসেন বলেন উন্নয়নের দিকে অপ্রতিরোধ্য গতিতে এগোচ্ছে বাংলাদেশ। নেশা সামগ্রীর বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জিরো টলারেন্স দেখাচ্ছেন। ভারত-বাংলাদেশ দুই দেশই জঙ্গিবাদের বিরুদ্ধে কড়া মনোভাব নিয়ে কাজ করছে। বাংলাদেশ সহকারী হাইকমিশনের কার্যালয়ের আধিকারিকরা রাজ্যের বিজেপি সরকারের কাজের ভূয়সী প্রশংসা করেন। 
ওনারা আশা ব্যক্ত করেন ভবিষ্যতে হয়তো ভারত-বাংলাদেশ-নেপাল-ভুটানকে নিয়ে একটা ফ্রি জোন হবে। বাংলাদেশ সরকার এবিষয়ে আন্তরিক বলে দাবি করেন তারা। 

ছবিঃ নিজস্ব
৪ঠা অক্টোবর ২০১৮ইং         

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

test banner