তনুশ্রী সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটির উদ্যোগে রক্তদান শিবির - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

test banner

Post Top Ad

test banner

সোমবার, ২৪ ডিসেম্বর, ২০১৮

তনুশ্রী সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটির উদ্যোগে রক্তদান শিবির

আগরতলা ডেস্কঃ
 নারী সুরক্ষা এবং অসহায় দুর্বল নারীদের পাশে দাঁড়ানোর অঙ্গীকার নিয়ে তনুশ্রী সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটি কাজ করে চলেছে। এক সামাজিক অবক্ষয়ের প্রভাবে আজও পণের লোভে নারীদের জীবন বিপন্ন। 
নির্যাতিতা নারীদের পাশে দাঁড়িয়ে তাদেরকে নানাভাবে সহায়তার হাত বাড়িয়ে দিতে প্রস্তুত তনুশ্রী সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটি। রবিবার ( ২৩ ডিসেম্বর ) আগরতলার ভগৎ সিং যুব আবাসে সংস্থার উদ্যোগে এক রক্তদান শিবির হয়। 
 


এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী সুদীপ রায় বর্মণ। এছাড়াও উপস্থিত ছিলেন বিবেকনগর রামকৃষ্ণ মিশনের মহারাজ স্বামী সমসিধানন্দজি, এলাকার বিধায়ক ডাঃ দিলীপ দাস, ডিআইজিপি অরিন্দম নাথ, রামঠাকুর কলেজের অধ্যক্ষ ড. মুজাহিদ রহমান, আগরতলা প্রেস ক্লাবের সম্পাদক প্রণব সরকার, কৃষি বিভাগের সহ-অধিকর্তা ফারুকুল ইসলাম, নিউজ ভ্যানগার্ডের চিফ এডিটর সেবক ভট্টাচার্য, নিউজ টুডে চ্যানেলের চিফ এডিটর সৌরজিৎ পাল, বিশিষ্ট সাংবাদিক অমিত ভৌমিক প্রমুখরা। 






 প্রায় ৬০ জন স্বেচ্ছা রক্তদাতা এই শিবিরে রক্তদান করেন। এদিন এছাড়াও সংস্থার উদ্যোগে একটি সাংস্কৃতিক অনুষ্ঠানও হয়। 


 
অনুষ্ঠানের শুরুতে পণপ্রথার শিকারে জীবনদীপ নিভে যাওয়া তনুশ্রী রায়ের ঘটনার উপর ভিত্তি করে " ইতি তনুশ্রী " শীর্ষক একটি শ্রুতি নাটক মঞ্চস্থ হয়। 
এর রচনা এবং নির্দেশনায় ছিলেন শান্তনু শর্মা। অভিনয়ে অংশ নেন রাজ্যের বিশিষ্ট নাট্যকার কিংকর নারায়ণ দত্ত, সঞ্চালিকা ও সঙ্গীতশিল্পী সর্বাণী দাস দত্ত, নাট্য অভিনেতা ও অধ্যাপক সায়ন চৌধুরী এবং অভিনেত্রী কর্মিতা বণিক। সঙ্গীতানুষ্ঠানে অংশগ্রহণ করেন জনপ্রিয় সঙ্গীতশিল্পী তনুময় বিশ্বাস এবং মৌরিতা রায়। যন্ত্রসঙ্গীতে সহযোগিতা করেন পার্শ্বিক ঘোষ ও দীপঙ্কর নন্দী। সমগ্র অনুষ্ঠানটির সঞ্চালনার দায়িত্বে ছিলেন রাজ্যের বিশিষ্ট বাচিক শিল্পী শাওলি রায়। 
গোটা অনুষ্ঠানে এলাকার বিশিষ্টজন সহ সবার উপস্থিতি ছিলো লক্ষ্যণীয়। সোসাইটির সম্পাদক তথা প্রতিষ্ঠাতা তাপস রায় এই মহতি অনুষ্ঠানের সকল সহযোগী ব্যক্তিবর্গের প্রতি কৃতজ্ঞতাজ্ঞাপন করেন। 

ছবিঃ নিজস্ব

২৪শে ডিসেম্বর ২০১৮ইং 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

test banner