টোকিওতে ঈদের দিন আয়োজন করা হয়েছিল প্রীতি ফুটবল ম্যাচঃ পি.আর. প্ল্যাসিড, জাপান - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

test banner

Post Top Ad

test banner

সোমবার, ২৫ মে, ২০২০

টোকিওতে ঈদের দিন আয়োজন করা হয়েছিল প্রীতি ফুটবল ম্যাচঃ পি.আর. প্ল্যাসিড, জাপান

পি.আর. প্ল্যাসিড, জাপান : মালোয়েশিয়ার সাথে মিল রেখে চাঁদ দেখা কমিটি ঈদ উদযাপনের ঘোষণা দিলে জাপানে গত রবিবার ২৪ শে মে ২০২০, ঈদ উদযাপিত হয়। এদিন করোনা ভাইরাসের কারণে টোকিওর কোন মসজিদেই নামাজ পড়া হয়নি। যে কারণে পরিচিতদের সবাই কারো না কারো বাসায় জড়ো হয়ে একসাথে ঈদের নামাজ আদায় করেন। নামাজ শেষে অল্প সময়ের মধ্যে এস আর রিয়াদুল হাসান টোকিওতে বসবাসরত বিভিন্ন ছাত্রদের সাথে কথা বলে টোকিওর আকাবানে রেল স্টেশন সংলগ্ন আরাকাওয়া নদীর পাশে খেলার মাঠে গিয়ে জমায়েত হয়। খেলার আগে যখন সবাই জড়ো হয় তখন সবাইকে ঈদ উপলক্ষে অন্যরকম এক আনন্দ করতে দেখা যায়।
খেলায় অংশ গ্রহনে ইচ্ছুক বাংলাদেশি সবাই নিজেদের মধ্যে আলোচনা করে সাদা ও কালো দুই দলে বিভক্ত হয়ে খেলা শুরু করে। সত্তর মিনিটের খেলায় সাদা দল দুই গোল এবং কালো দল এক গোল করার মাধ্যমে খেলা শেষ করে। খেলায় রেফারি ছিলেন, সোহেল রানা। খেলা শুরু হবার পনর মিনিট পর কালো দলের হয়ে প্রথম গোল করেন মনির হোসেন। এরপর দ্বিতীয়ার্ধের বিশ মিনিট খেলার পর সাদা দলের হয়ে গোল করেন নিজাম উদ্দিন। নিজাম উদ্দিনের গোল করার মধ্য দিয়ে খেলায় সমতা ফিরিয়ে আসে। তার ঠিক পাঁচ মিনিট পরেই মোঃ সোহাগ সাদা দলের হয়ে আরো একটি গোল করলে সাদা দল খেলায় এগিয়ে যায়। এরপর শুরু হয় উত্তেজনা। শেষ পর্যন্ত সাদা দল কালো দলকে দুই - এক গোলে পরাজিত করেই খেলা শেষ করা হয়।
কালো দলের হয়ে খেলেছেন, মোঃ জয়দুল ইসলাম (অধিনায়ক), নূর মোঃ কাউছার, মোঃ সিদ্দিক, মোঃ ঝুমন আলম, মোঃ খায়রুল আলম, মোঃ মনির হোসেন (গোল রক্ষক), মোঃ আরিফুল ইসলাম, মোঃ হাবিবুর রহমান, মোঃ আবু সাঈদ, মোঃ জোবায়ের, মো, মাসুম, মোঃ রাসেল। সাদা দলের হয়ে খেলেছেন, মোঃ রিয়াদুল হাসান (অধিনায়ক), মোঃ তারেক, সাঈদ, মাসুম, খান, , নিজাম, রিপন কায়েস, সোহাগ, আরাফাত আসিফ সরকার (গোল রক্ষক)। দিনটি ছিল জাপানে সাপ্তাহিক ছুটির দিন। তাছাড়া ছাত্রদের করোনা ভাইরাসের কারণে কোন কাজ এসময় না থাকায় খেলায় অংশগ্রহণকারীদের সাথে অনেক দর্শক মাঠে উপস্থিত হয়। তারা সকলেই খেলা আনন্দের সাথে উপভোগ করেন। পাশাপাশি মাঠে যারা খেলেছেন তাদেরকেও উৎসাহ দেন। প্রতিযোগিতায় সেরা খেলোয়াড় হিসেবে বিবেচিত হন মোঃ জাহিদুল ইসলাম তারেক।


২৫শে মে ২০২০

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

test banner