রাজ্যে টিকাকরণে সাফল্যের খতিয়ান তুলে ধরলো জাতীয় স্বাস্থ্য মিশন: ত্রিপুরা - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

test banner

Post Top Ad

test banner

রবিবার, ১১ জুলাই, ২০২১

রাজ্যে টিকাকরণে সাফল্যের খতিয়ান তুলে ধরলো জাতীয় স্বাস্থ্য মিশন: ত্রিপুরা

নিজস্ব প্রতিনিধি,আগরতলা,আরশিকথাঃ


রাজ্যে করোনার টিকাকরণ চলছে জোর গতিতে। রবিবার আগরতলা পুর নিগমের কনফারেন্স হলে সাংবাদিক সম্মেলন করে এমনটাই বললেন জাতীয় স্বাস্থ্য মিশনের রাজ্য অধিকর্তা ড. সিদ্ধার্থ সিব জয়সওয়াল। তিনি বলেন, গত ১১ জুলাই পর্যন্ত রাজ্যে ২৭,০৫৫,০৬ জনকে টিকার আওতায় আনা হয়েছে। এর মধ্যে প্রথম ডোজ দেওয়া হয়েছে ২০ লক্ষ,৫৮ হাজার, ৪৪ জনকে । আর ৬ লক্ষ, ৪৭ হাজার,৪৬২ জনকে দেওয়া হয়েছে দ্বিতীয় ডোজ । অর্থাৎ প্রথম ডোজ দেওয়া হয়েছে ৭৮.৪৩ শতাংশ এবং দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ২৪.৬৭ শতাংশ।

সাংবাদিকদের মুখোমুখি হয়ে রাজ্যের টিকাকরণের সম্পূর্ণ তথ্য তুলে ধরে তিনি বলেন, রাজ্যে ইতিমধ্যেই ৪৫ বছরের ঊর্ধ্বে প্রথম ডোজ দেওয়া হয়েছে ৯ লক্ষ,৯৬ হাজার,৮০৪ জনকে। দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ৫ লক্ষ,৩৭ হাজার,৫০৪ জনকে। অর্থাৎ প্রথম ডোজ দেওয়া হয়েছে ৮ শতাংশ এবং দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ৫৩.৯৩ শতাংশ। ১৮-৪৪ বছর বয়সীদের মধ্যে প্রথম ডোজ দেওয়া হয়েছে ৯ লক্ষ,১০ হাজার, ৯৮৫ জনকে এবং দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ১৪ হাজার, ১২৭ জন। প্রথম ডোজ ৮ শতাংশ এবং দ্বিতীয় ডোজ ১.৫৫ শতাংশ দেওয়া হয়েছে।
তিনি জানান, রবিবার সকাল পর্যন্ত রাজ্যে ২ লক্ষ,১৮ হাজার,১১০ টি ডোজ মজুত রয়েছে। তিনি বলেন, স্বাস্থ্য প্রশাসন শুরু থেকেই টিকাকরণে বিশেষ গুরুত্ব দিয়ে আসছে।


আরশিকথা ত্রিপুরা সংবাদ


ছবিঃ সুমিত কুমার সিংহ

১১ই জুলাই ২০২১
 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

test banner