ওবিসিদের উন্নয়নে ব্যাপক পরিকল্পনা প্রধানমন্ত্রীকে ধন্যবাদ রতনের - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

test banner

Post Top Ad

test banner

সোমবার, ২ আগস্ট, ২০২১

ওবিসিদের উন্নয়নে ব্যাপক পরিকল্পনা প্রধানমন্ত্রীকে ধন্যবাদ রতনের

নিজস্ব প্রতিনিধি, আগরতলা,আরশিকথাঃ


বর্তমান কেন্দ্রীয় সরকার ওবিসিভুক্ত উন্নয়নের জন্য একের পর এক বিভিন্ন পদক্ষেপ নিয়েছে এবং এখনও নিচ্ছে। এর জন্য ওবিসি মোর্চার রাজ্য সরকার এবং সর্বোপরি ত্রিপুরাবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ধন্যবাদ জানিয়েছেন আইনমন্ত্রী রতন লাল নাথ।

সোমবার এই বিষয়ে তিনি প্রদেশে বিজেপির কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলন করেন। সেখানে তিনি ওবিসিভুক্ত উন্নয়নে কেন্দ্র ও রাজ্য সরকারকর্তৃক গৃহীত বিভিন্ন পদক্ষেপগুলি তুলে ধরেন। শ্রীনাথ বলেন, সারাদেশে ওবিসিভুক্ত ৪৪৪২ টি সম্প্রদায় রয়েছে। এর মধ্যে ত্রিপুরায় রয়েছে ৪৬ টি। তাদের পৃথকভাবে চিহ্নিত করে তাদের বিভিন্ন সমস্যা সমাধানের লক্ষ্যে কেন্দ্রীয় সরকার একটি কমিশন গড়েছে। সম্প্রতি এমবিবিএস, এমডি, এম এস কোর্সে ২৭ শতাংশ ওবিসিভুক্তদের জন্য সংরক্ষণের ঘোষণা দিয়েছে। এ ধরনের আরও কিছু পরিকল্পনা উল্লেখ করে শ্রীনাথ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ধন্যবাদ জানান।
তিনি এদিন রাজ্য সরকার কর্তৃক গৃহীত পদক্ষেপগুলোর কথা বলতে গিয়ে জানান, ওবিসি উন্নয়ন দপ্তরের বাজেট খুবই কম। তার মধ্যেও মধ্যেও ২,২৭,৭৮৮ জনকে ওবিসি সার্টিফিকেট প্রদান করা হয়েছে। প্রি ম্যাট্রিক, পোস্ট ম্যাট্রিক ও ডঃ বি আর আম্বেদকর গোল্ড মেডেল চালু করা হয়েছে। ২৮০ জন বিএল এবং ডি এল এড পড়তে গিয়েছে। তাদের অর্থ সাহায্য করা হয়েছে। এছাড়া ওবিসি কর্পোরেশন থেকে ২৩৯৭ জনকে গত তিন বছরে পরিবহন, মৎস্য চাষ ব্যবসা ইত্যাদি বিভিন্ন ক্ষেত্রে স্বাবলম্বী হওয়ার জন্য ৪১ কোটি ২৮ লক্ষ টাকা ঋণ প্রদান করা হয়েছে। কেন্দ্র ও রাজ্য সরকার ওবিসিভুক্তদের উন্নয়নের জন্য বিভিন্ন পদক্ষেপ নিচ্ছে বলে দাবি করেন তিনি। এজন্য ওবিসিভুক্তদের বর্তমান সরকার এবং বিজেপির প্রতি সমর্থন রয়েছে বলেও দাবি করেন শ্রীনাথ।


আরশিকথা ত্রিপুরা সংবাদ


ছবিঃ সুমিত কুমার সিংহ

২রা আগস্ট ২০২১
 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

test banner