Type Here to Get Search Results !

টোকিওতে গ্রেটার বরিশাল সোসাইটির নির্বাচন নিয়ে বিশেষ আলোচনা সভাঃ মিথুন রিবেরু, জাপান

মিথুন রিবেরু, জাপান, আরশিকথাঃ


গত ৯ অক্টোবর ২০২২, রবিবার, জাপানের রাজধানী টোকিওতে গ্রেটার বরিশাল সোসাইটির এক বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভার সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি, বিশিষ্ট ব্যবসায়ী শেখ মঞ্জুর মোর্শেদ। 

সভায় জাপান প্রবাসী বরিশাল বাসী  অন্যান্য বিশিষ্ট ব্যক্তিদের মধ্যে উপস্থিত ছিলেন সামছুল হুদা রুমন, মো: মাছুম বিল্লাহ, গাজী বশির উদ্দীন, মো: নোমান হাওলাদার, মোঃ রেজাউল ইসলাম, মোঃ শাহ আজম, মো: মাহতাব আলম, মো: আশাদুল হক, শাহাদাত হোসেন রুদ্র, মো: নজরুল ইসলাম, মোঃ আবু ওহাব,  খুরশিদা হোসেন কুমকুম প্রমূখ। এছাড়াও উপস্থিত ছিলেন বরিশালের অন্যান্য সাধারণ সদস্যবৃন্দ।  

সম্প্রতি বরিশাল বাসীদের দ্বারা পরিচালিত সংগনের নির্বাচন সম্পন্ন হয়। নির্বাচন নিয়ম অনুযায়ী সঠিক ও পরিচ্ছন্নভাবে সম্পন্ন না হওয়ায় সাধারণ সদস্যদের মাঝে একধরণের বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। যার প্রেক্ষিতে উক্ত আলোচনা সভার আয়োজন করা। সভা সঞ্চালনায় ছিলেন জনাব মো:মাছুম বিল্লাহ।  

সভার শুরুতে সংগঠনের বর্তমান সভাপতি শেখ মঞ্জুর মোর্শেদ সম্প্রতি অনুষ্ঠিত কার্যকরী পরিষদের নতুন সদস্য নির্বাচন নিয়ে ভিতরে ভিতরে যে ঘটনা ঘটে তার ব্যাখ্যা সহ আলোচনা করেন। আলোচনা শেষে উপস্থিত সদস্যদের সর্বসম্মতিক্রমে সংগঠনের কার্যক্রম সুন্দরভাবে পরিচালনা করতে সক্ষম এমন একটি সুন্দর নতুন কার্যকরী পরিষদের উপর দায়িত্ব দেবার জন্য পাঁচ সদস্য বিশিষ্ট এক নির্বাচন কমিশন গঠন করা হয়। সদস্যরা হলেন সর্বজনাব মোঃ রেজাউল করিম, খুরশিদা হোসেন কুমকুম, মোঃ শাহ আজম, মোঃ আবু ওহাব এবং মোঃ আশাদুল হক।

পাঁচ সদস্যের এই কমিটিকে আগামী নির্বাচন পর্যন্ত তাদের যথাযথ দায়িত্ব পালনের ক্ষমতা দেওয়া হয়। অপরদিকে জাপানে সংগঠনের সাংগঠনিক কর্মকান্ড পরিচালনা করার ক্ষমতা দিয়ে জাপানে বসবাসকারী বরিশালের সকলের একটি তাদের তালিকা তৈরী করে তা প্রকাশের জন্য একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়। আহবায়ক কমিটিতে যারা রয়েছেন তাদের সকলের নাম ও পদবী নীচে দেওয়া হলো। 

আহবায়ক- শেখ মঞ্জুর মোরশেদ, যুগ্ন আহবায়ক- সামসুল হুদা রুমন, যুগ্ন আহবায়ক- মো: মাছুম বিল্লাহ।

অন্যান্য  সদস্যগণ হলেন- নাসিমুস সালেহীন, মো: কামরুজ্জামান কাজল, গাজী বশির উদ্দীন, মো: লুৎফর রহমান, মো: নোমান হাওলাদার, মো: আমিনুল ইসলাম দিদার, নাজমুল হাসান বাপ্পী, মো: নজরুল ইসলাম, শাহাদাত হোসেন রুদ্র, মোঃ সাদ্দাম হোসেন, মো: মাহতাব আলম, মো: ইমরান হোসেন, উম্মে নাজমা আঁখি, মো: এনামুল হক, মোঃ হাসনাইন, সৈয়দা লায়লা পারভীন পার্সিয়া, নিগার সুলতানা নূপুর, মো: ইব্রাহীম হাওলাদার, কাজী মো: সাদেক আল আমিন, মো: জামিল আহমেদ, মো:আবু সুফিয়ান, মো:ইলিয়াস, খাইরুল হুদা সিমন, মোঃ মেহেদী মাহফুজ ।সবশেষে সভাপতি তার সমাপনি বক্তৃতায় উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করেন।


আরশিকথা দেশ-বিদেশ

১২ই অক্টোবর, ২০২২

 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.