Type Here to Get Search Results !

ঝোড়ো হাওয়াসহ বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া অধিদফতরঃ বাংলাদেশ

নিজস্ব প্রতিনিধি, ঢাকা, আরশিকথাঃ


দেশের বিভিন্ন স্থানে অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রবৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি বৃষ্টি হতে পারে। গত শনিবার থেকে শুরু হয়েছে বৃষ্টি। সেই সঙ্গে ঝোড়ো হাওয়াও বয়ে চলেছে। গতকাল মঙ্গলবারও দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হয়েছে।

আবহাওয়া অধিদফতর বুধবার সকালে জানিয়েছে, দেশের ছয় বিভাগ ঢাকা, খুলনা-বরিশাল-চট্টগ্রাম ও সিলেটের অনেক স্থানে এবং রাজশাহী ও রংপুর বিভাগে কিছু কিছু স্থানে বৃষ্টি হতে পারে। এ বৃষ্টি মাঝারি থেকে ভারি বৃষ্টিতে রূপান্তরিত হতে পারে।

আবহাওয়া অধিদফতর আরও জানিয়েছে, মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। আর এর প্রভাবেই বৃষ্টি আর এই ঝোড়ো হাওয়া বইছে। পূর্বাভাসে বলা হয়েছে বৃহস্পতিবার থেকে বৃষ্টি কমে আসবে। সারা দেশে দিন ও রাতের তাপমাত্র অপরিবর্তিত থাকবে।

টানা কয়েক দিনের বৃষ্টিতে দেশের বিভিন্ন স্থানে তাপমাত্রা কমে গেছে। আবহাওয়া অধিদফতরের গতকাল দেয়া বিজ্ঞপ্তিতে ৪৭টি স্টেশনের আবহাওয়ার তথ্য-উপাত্ত তুলে ধরে। সেখানে দেখা যায়, সাতটি বাদ দিয়ে বাকি স্টেশনগুলোয় সর্বনিম্ন তাপমাত্রা ২০ ডিগ্রি সেলসিয়াসের নিচে।

গতকাল রাজধানীতে সামান্য বৃষ্টি হয়েছে। তবে মেঘ আর রোদের খেলা চলেছে দিনভর। আবহাওয়া অধিদফতর জানিয়েছে, আজও এমন অবস্থা থাকতে পারে। সেই সঙ্গে কিছু বৃষ্টি হতে পারে বলে।


তথ্য ও ছবিঃ সৌজন্যে ইন্টারনেট


আরশিকথা বাংলাদেশ সংবাদ

২২ মার্চ ২০২৩

 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.