Type Here to Get Search Results !

ফরিদপুর নগরকান্দায় নকল জুস কারখানায় বিএসটিআইয়ের অভিযান, বিপুল পরিমান নকল জুস ধ্বংসঃ বাংলাদেশ

মোঃ শাহ্ জালাল,ফরিদপুর, বাংলাদেশঃ


ফরিদপুরের নগরকান্দায় অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি নিম্নমানের আর্টিফিশিয়াল ফ্লেভার জুস, আইসবার, এডিবল জেলসহ বিপুল পরিমাণ নকল ও ভেজাল খাদ্যপন্য জব্দ করে ধ্বংস করেছে ভ্রাম্যমাণ আদালত।



মঙ্গলবার দুপুরে উপজেলার বিনোকদিয়া বাজারে এ অভিযান পরিচালিত হয়।

এসময় অবৈধভাবে গড়ে উঠা একটি কারখানা থেকে এসকল নকল পন্য জব্দ করা হয়। এছাড়া, কারখানার মালিককে নগদ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান পরিচালনা করেন, ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নগরকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মঈনুল হক। এসময় সঙ্গে ছিলেন ফরিদপুর জেলা বিএসটিআই এর পরিদর্শক প্রকৌশলী এস এম সোহরাব হোসেন। কারখানাটিকে এদিন সিলগালা করে দেওয়া হয়।



জানা গেছে, বিএসটিআইয়ের অনুমোদনহীন কারখানাটিতে বিভিন্ন নামিদামি ব্রান্ডের মোড়ক ও বোতল নকল করে নিম্নমানের অস্বাস্থ্যকর আর্টিফিশিয়াল ফ্লেভার জুস, আইসবার, এডিবল জেলসহ বিভিন্ন নকল ও ভেজাল খাদ্যপন্য তৈরী করে বাজারে বিক্রি করতেন কারখানার মালিক।

নগরকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মঈনুল হক বলেন, বিএসটিআই আইন ও ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে স্বাস্থ্যের জন্য ক্ষতিকর নকল জুস তৈরীর কারখানায় অভিযান পরিচালনা করা হয়েছে। কারখানাটি সীলগালা করা হয়েছে। আমাদের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।


আরশিকথা বাংলাদেশ সংবাদ

১৬ মে, ২০২৩

 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.