Type Here to Get Search Results !

রাজা তৃতীয় চার্লসকে রাষ্ট্রপতির অভিনন্দনঃ বাংলাদেশ

নিজস্ব প্রতিনিধি,ঢাকা,আরশিকথাঃ

যুক্তরাজ্যের রাজা তৃতীয় চার্লস ও তার স্ত্রী কুইন কনসর্ট ক্যামিলাকে অভিনন্দন জা‌নি‌য়ে‌ছেন রাষ্ট্রপ‌তি মো. সাহাবু‌দ্দিন।

শনিবার (০৬ মে) এক অভিনন্দন বার্তায় রাষ্ট্রপ‌তি বলেন, রাজা তৃতীয় চার্লস ও তার স্ত্রীর অভিষেক উপলক্ষে আন্তরিক অভিনন্দন জানাতে পে‌রে আমি সম্মানিত বোধ কর‌ছি। আমি আপনা‌দের দীর্ঘ, সমৃদ্ধ এবং সুখী রাজত্বের জন্য আন্তরিক শুভেচ্ছা জানা‌চ্ছি।
 রাষ্ট্রপতি ব‌লেন, আপনার (রাজা) স‌ঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ কর‌তে এবং আমাদের দুটি কমনওয়েলথ দেশের মধ্যে বন্ধুত্ব ও সহযোগিতা আরও গভীর করার অপেক্ষায় রয়েছি।
 
এ ছাড়া ব্রিটে‌নের তৃতীয় চার্লস ও তার স্ত্রীর স্বাস্থ্য, সুখ এবং দীর্ঘায়ু কামনা করার পাশাপা‌শি যুক্তরাজ্যের গ্রেট ব্রিটেন এবং উত্তর আয়ারল্যান্ডের জনগণের অব্যাহত শান্তি, অগ্রগতি এবং সমৃদ্ধি কামনা করেন রাষ্ট্রপ‌তি। এর আগে, স্থানীয় সময় সকাল ১০টায় (বাংলাদেশ সময় বিকাল ৪টায়) লন্ডনের ওয়েস্টমিনস্টার অ্যাবেতে ব্রিটিশ রাজা তৃতীয় চার্লসের অভিষেক অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানে ব্রিটেনের ৪০তম রাজা হিসেবে শপথ নেন তিনি। আল জাজিরার প্রতিবেদন মতে, পবিত্র গসপেলের ওপর হাত রেখে রাজ্যাভিষেকের শপথ নেন রাজা তৃতীয় চার্লস। এ সময় নিজেকে একজন ‘বিশ্বাসী প্রোটেস্ট্যান্ট’ ঘোষণা দিয়ে তিনি বলেন, রাজা হিসেবে নিজের সব প্রতিশ্রুতি বাস্তবায়ন করবেন তিনি। এ সময় ওয়েস্টমিনস্টার অ্যাবেতে উপস্থিত ছিলেন কুইন কনসর্ট ক্যামিলা, রাজার বড় ছেলে প্রিন্স উইলিয়াম, ছোট ছেলে প্রিন্স হ্যারি ও রাজপরিবারের অন্য সদস্যরা।

প্রায় ২ হাজার ২০০ অতিথি অনুষ্ঠানে অংশ নেন। বিশ্বের প্রায় ১০০টি দেশের রাষ্ট্রপ্রধান এবং বিশ্বের গণ্যমান্য ব্যক্তিরা এই অনুষ্ঠানে যোগ দিয়েছেন। শপথ অনুষ্ঠানের পর ক্যান্টারবুরির আর্চবিশপ জাস্টিন ওয়েলবি একটি উপদেশমূলক বক্তব্য দেন। তিনি বলেন, ‘আমরা প্রত্যেকে এখানে একজন রাজাকে মুকুট পরাতে এসেছি’।


তথ্য ও ছবিঃ সৌজন্যে ইন্টারনেট


আরশিকথা বাংলাদেশ সংবাদ

৭ই মে ২০২৩
 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.