Type Here to Get Search Results !

কচুয়ায় দুই ট্রাক কয়লাসহ ব্যবসায়ী আটকঃ বাংলাদেশ

উজ্জ্বল কুমার দাস,বাগেরহাট, আরশিকথাঃ


বাগেরহাটের কচুয়া উপজেলার বাধাল বাজার এলাকায় অবৈধভাবে আমদানি করা দুই ট্রাক কয়লাসহ এক ব্যবসায়ীকে আটক করে পুলিশ।পুলিশের হাতে আটক ব্যবসায়ী আঃ ছালাম সুমন (৩২) কচুয়া উপজেলার গোপালপুর গ্রামের মৃত মাজহারুল ইসলামের ছেলে।

গত ১২ জুন সোমবার সকাল ৯ টায় কচুয়া উপজেলার বাঁধাল বাজার সংলগ্ন বাধাল-কচুয়া রাস্তার বক্তারকাঠী নামক স্থানে কয়লাগুলো ট্রাকে এনে আনলোড করার সময় স্থানীয়দের সন্দেহ হলে বিষয়টি নিয়ে উপজেলা প্রশাসন ও পুলিশে খবর দেয়। খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে কচুয়া থানা পুলিশ কয়লা বোঝাই ট্রাক দুইটিসহ ব্যবসায়ী সুমনকে আটক করে থানায় নিয়ে যায়।এরপর সোমবার দিন ও রাত পার হয়ে মঙ্গলবার সন্ধ্যায় এ রিপোর্ট লেখা পর্যন্ত থানা পুলিশ আইনগত ব্যবস্থা নিতে পারে নাই।

নওপাড়ার কয়লা ব্যবসায়ীদের তথ্য অনুযায়ী,আমদানিকারক ছাড়া কেউ ক্যাশমেমো দিতে পারেনা। এই ঘটনাটি সন্দেহ জনক বলে মনে করছেন অনেকে।আটকের সময় ট্রাকে থাকা চালকেরা জানান,নওয়াপাড়া থেকে তাদের ট্রাক লোড করে দিয়েছে কার নিকট থেকে কি ভাবে কয়লা এনেছে সে বিষয়ে তাদের জানা নেই ।এলাকাবাসীর দাবি বিষয়টি তদন্ত করে দ্রুত ব্যবস্থা গ্রহণের।কোন অসাধু চক্র বিষয়টি যেন কোন ভাবে ধামাচাপা দিতে না পারে এমমটাও কেউ কেউ উল্লেখ করেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ তাছমিনা খাতুন বলেন,ব্যবসায়ী আঃ ছালাম সুমন কয়লা ক্রয় করেছেন বলে দাবি করলেও এখন পর্যন্ত কোনো কাগজপত্র বা ক্যাশমেমো দেখাতে পারেনি।এবং কোথা থেকে ক্রয় করেছেন তাও জানাতে পারে নাই।এ বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য ওসিকে বলা হয়েছে।

১৩ জুন (মঙ্গলবার)সন্ধ্যায় কচুয়া থানার ওসি মোঃ মনিরুল ইসলামের ভাষ্যমতে,কয়লার বিষয়ের জন্য যাচাই-বাছাই করতে একটু সময় লাগছে। উপজেলা প্রশাসন থেকে সিজার লিষ্ট ও নির্দেশনা দিলে এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়া হবে।এ রির্পোট লেখা পর্যন্ত ট্রাক দুটিকে কচুয়া থানা হেফাজতে রাখা দেখা গেছে।তবে রাত ১০ টায় সূত্র মতে পাওয়া খবরে জানাগেছে,এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সিজার লিষ্ট করে আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য কচুয়া থানার ওসিকে নির্দেশ দিয়েছেন।


আরশিকথা বাংলাদেশ সংবাদ

১৩ই জুন, ২০২৩

 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.