Type Here to Get Search Results !

বাংলাদেশ ও ভারতীয় কোস্ট গার্ডের মধ্যে জোনাল কমান্ডার পর্যায়ে বৈঠক অনুষ্ঠিতঃ আরশিকথা বাংলাদেশ

উজ্জ্বল কুমার দা্‌ বাগেরহাট, বাগেরহাটঃ


বাংলাদেশ ও ভারতীয় কোস্ট গার্ডের মধ্যে জোনাল কমান্ডার পর্যায়ে বৈঠক অনুষ্ঠিত হয়েছে। সোমবার( ২৮ আগস্ট) সকাল সাড়ে ১০ টায় বাংলাদেশ কোস্ট গার্ড পশ্চিম জোন (মোংলা) থেকে ভিডিও টেলিকনফারেন্সের মাধ্যমে বাংলাদেশ কোস্ট গার্ড ও ভারতীয় কোস্ট গার্ডের মধ্যে ৫ম তম জোনাল কমান্ডার পর্যায়ে পারস্পরিক সহযোগিতা শীর্ষক বৈঠক অনুষ্ঠিত হয়। কোস্ট গার্ড পশ্চিম জোনের (মোংলা) জোনাল কমান্ডার ক্যাপ্টেন মোহাম্মদ কিবরিয়া হক বৈঠকের বিষয়টি নিশ্চিত করেছেন।

বৈঠকে বাংলাদেশ কোস্ট গার্ড পশ্চিম জোনের জোনাল কমান্ডার ক্যাপ্টেন মোহাম্মদ কিবরিয়া হক, বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের পরিচালক অপারেশন্স ক্যাপ্টেন ফাইজ উদ্দিন আহমেদ সহ বাংলাদেশ কোস্ট গার্ডের ঊর্দ্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন এবং ভারতীয় কোস্ট গার্ডের পক্ষ থেকে ভারতীয় কোস্ট গার্ডের আঞ্চলিক সদর দপ্তর, কলকাতা এবং ভারতীয় কোস্ট গার্ড সদর দপ্তরের প্রতিনিধিগণ অংশগ্রহণ করেন।

উক্ত কনফারেন্সে দুই দেশের জোনাল কমান্ডার পর্যায়ে পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা  হয়। একই সাথে আঞ্চলিক সহযোগিতা বৃদ্ধি, পারস্পারিক সম্পর্ক উন্নয়ন, উভয় দেশের কোস্ট গার্ড সদস্যদের পেশাগত দক্ষতা উন্নয়নে প্রশিক্ষণ বিনিময়, দুর্যোগকালীন সময়ে দ্বিপাক্ষিক সমন্বয় ও সার্চ এন্ড রেসকিউ কার্যক্রম জোরদার, উভয় দেশের মধ্যে সৌহার্দ এবং ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক বজায় রাখার লক্ষ্যে বাংলাদেশ কোস্ট গার্ড ও ভারতীয় কোস্ট গার্ডের মধ্যে আলোচনা হয়। এছাড়া  আন্তর্জাতিক সীমানায় মানব পাচার, চোরাচালান, মাদক দ্রব্য পাচার ও অবৈধভাবে মাছ ধরা রোধে উভয় দেশের কোস্ট গার্ডের করনীয় নিয়ে আলোচনা করা হয়।


আরশিকথা বাংলাদেশ সংবাদ

২৮ আগস্ট ২০২৩

 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.