Type Here to Get Search Results !

ত্রিপুরা সাহিত্য-সংস্কৃতি ফোরামের উদ্যোগে শিক্ষক সংবর্ধনা অনুষ্ঠানঃ আরশিকথা ত্রিপুরা

নিজস্ব প্রতিনিধি,আগরতলা,আরশিকথাঃ


৭ সেপ্টেম্বর, বৃহস্পতিবার সন্ধ্যার অবিরাম বৃষ্টিকে উপেক্ষা করেই ত্রিপুরা সাহিত্য-সংস্কৃতি ফোরামের আহ্বানে সাড়া দিয়ে বনমালীপুরের স্বনামধন্য ক্লাব সংগঠন বিজয়ী সংঘের সভাগৃহে আয়োজিত এক মনোজ্ঞ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন রাজ্যের সাহিত্য-সংস্কৃতি অঙ্গনের গুণীজনেরা।

উল্লেখ্য যে  রাজ্যের লেখক-শিল্পীদের মধ্যে যারা আরশিকথা বহুমাত্রিক সংবাদ মাধ্যমের সঙ্গে যুক্ত রয়েছেন তাদের সম্মিলিত প্রয়াসেই গঠিত হয়েছে ত্রিপুরা সাহিত্য-সংস্কৃতি ফোরাম। এবছর ৬২তম শিক্ষক দিবসকে উপলক্ষ করেই এই অনুষ্ঠানের পরিকল্পনা গ্রহণ করা হয়।


বৃহস্পতিবারের এই মনোজ্ঞ অনুষ্ঠানে চারজন অবসরপ্রাপ্ত শিক্ষককে সংবর্ধনা জ্ঞাপন করে ত্রিপুরা সাহিত্য-সংস্কৃতি ফোরাম। তারা হলেন শ্রীমতী চঞ্চলা লস্কর, শ্রীমতী দীপ্তি রাণী নন্দী মজুমদার, শ্রীমতী জবা পাল দত্ত এবং শ্রী বিশ্বনাথ মজুমদার। এনারা সকলেই চাকুরি জীবনে নানা কৃতিত্বের অধিকারী হয়ে শিক্ষার্থীদের প্রতি সার্বিক শিক্ষাদানে নিজেদের নিয়োজিত রেখেছেন।









এদিন এসভিএস গ্লোবাল ডট ইন ট্র্যাভেল কোম্পানির তরফে উপস্থিত সকল শিক্ষকদের কলম ও উপহার দেওয়া হয়।এছাড়াও রাজ্যের স্বনামধন্য জুয়েলারি প্রতিষ্ঠান কাজল জুয়েলারির পক্ষ থেকে সংবর্ধিত শিক্ষকদের বিশেষ উপহার প্রদান করা হয়। অনুষ্ঠানে দুটি প্রতিষ্ঠানের পক্ষে উপস্থিত ছিলেন প্রধান পরিচালক তথা কর্ণধার গৌতম শীল ও অসিত দত্ত।এছাড়া ফলদান করেন বনমালীপুর এলাকার বিশিষ্ট নাগরিক পার্থিব পাল। এদিন অনুষ্ঠানে আমন্ত্রিত শিক্ষকদের মধ্যে উল্লেখযোগ্য উপস্থিতির তালিকায় ছিলেন ড. দেবব্রত দেবরায়, ড. বীথিকা চৌধুরী, ড. নিয়তি রায় বর্মণ, ড. মুজাহিদ রহমান, ড. শর্মিষ্ঠা ভট্টাচার্য, শঙ্কর সাহা, সোমা চ্যাটার্জি, গৌরাঙ্গ দেবনাথ প্রমুখ।


অনুষ্ঠান মঞ্চে বিশেষ আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট অধ্যাপক তথা কর্পোরেটর ড. অলক ভট্টাচার্য, শিক্ষাবিদ ড. মোস্তফা কামাল সহ ফোরাম সভাপতি তথা বিশিষ্ট নাট্যকার সসীম আচার্য। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফোরাম উপদেষ্টা তথা বিশিষ্ট লেখক ও গ্রন্থকার ড.  আশীষ কুমার বৈদ্য।








সাংস্কৃতিক পর্বে আমন্ত্রিত শিল্পীদের মধ্যে উপস্থিত ছিলেন বিশিষ্ট সঙ্গীতশিল্পী সুব্রত দেবনাথ, গীতশ্রী ভৌমিক, বৈশালী মিত্র, নৃত্য শিল্পী অনিন্দিতা সেনগুপ্ত, বাচিক শিল্পী সঞ্চিতা রাহা, কবি গোপা রায়, শিবানী ভট্টাচার্য, সুপর্ণা মজুমদার এবং সৃষ্টি ও মূর্ছণা সাংস্কৃতিক সংস্থার সদস্যবৃন্দ সহ অন্যান্যরা। তবলা সহযোগিতায় ছিলেন সুরজিৎ আচার্য।
এদিন ফোরামের পক্ষ থেকে শিক্ষক দিবসের ভাবনায় একটি শ্রুতিনাটকও পরিবেশিত হয়। গোটা অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন ফোরাম সহ-সভাপতি সুস্মিতা ধর।



এদিন দর্শকদের উপস্থিতি ছিলো লক্ষণীয়। সার্বিক ব্যবস্থাপনায় বিজয়ী সংঘ।


আরশিকথা ত্রিপুরা সংবাদ


ছবিঃ নিজস্ব

৮ই সেপ্টেম্বর ২০২৩ 
 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.